• লা লিগা
  • " />

     

    জাভির আল সাদে যোগ দিলেন কাথোরলা

    স্পেনের সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজের সঙ্গে আবার জুটি বাধছেন সান্তি কাথোরলা। এবার অবশ্য কোচ জাভি, আর তার শিষ্য ৩৫ বছর বয়সী ফুটবলার। কাতারের ক্লাব আল সাদের সঙ্গে নতুন চুক্তি করেছেন কাথোরলা। জাভিও বার্সেলোনা ছেড়ে এই ক্লাবেই যোগ দিয়েছিলেন। পরে গত বছর ক্লাবের কোচের পদে নিযুক্ত হয়েছিলেন তিনি।

    এর আগে ছেলেবেলার ক্লাব থেকে ঘটা করে বিদায়ি সংবর্ধনা পেয়েছিলেন স্প্যানিশ মিডফিল্ডার কাথোরলা। সতীর্থ এবং প্রতিপক্ষরা গার্ড অফ অনারের মাধ্যমে বিদায় জানিয়েছেন তাকে। তিন মেয়াদে ক্যারিয়ারের বড় একটা সময় ভিয়ারিয়ালেই কাটিয়েছেন কাথোরলা। শনিবার আনুষ্ঠানিকভাবে কাজোরলার ভিয়ারিয়াল ছাড়ার বিষয়টি জানিয়েছিল ক্লাব কর্তৃপক্ষ। তাই এইবারের বিপক্ষে ম্যাচটিই ক্লাবের হয়ে তার শেষ ম্যাচ হয়ে থাকল।

    ম্যাচে ভিয়ারিয়াল ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে এইবারকে। তবে ম্যাচের ৮২ মিনিটে তাকে মাঠে থেকে উঠিয়ে নেন হাভিয়ের কালেয়া। আর তখনই সতীর্থ এবং প্রতিপক্ষসহ মাঠে উপস্থিত সবাই দাড়িয়ে করতালির মাধ্যমে তাকে বিদায় জানান।


    ২০০৩ সালে ভিয়ারিয়াল বি টিমের হয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু করেছিলেন। এরপর ভিয়ারিয়ালের মূল দলের হয়ে ২০০৬ পর্যন্ত খেলেছিলেন তিনি। এক মৌসুম রিক্রিয়েতিভো হুয়েলভাতে কাটিয়ে দ্বিতীয় মেয়াদে ২০০৭ সালে ভিয়ারিয়ালে ফিরেছিলেন তিনি। ২০১১ সাল পর্যন্ত ক্লাবের হয়ে চার মৌসুমে ১৭৩ ম্যাচ খেলে ২৮ গোল করেছিলেন এই মিডফিল্ডার। এরপর মালাগা এবং আর্সেনাল ঘুরে ২০১৮ সালে আবারও ফিরেছিলেন এস্তাদিও ডে লা সেরামিকায়। আর্সেনাল ক্যারিয়ারের শেষদিকে বাজে ধরনের অ্যাকিলিসের চোটে বেশ ভুগলেও ভিয়ারিয়ালে এসে আবারো পুরনো ছন্দ ফিরে পেয়েছিলেন কাথোরলা। পরে স্পেন জাতীয় দলের হয়েও আরেকবার ডাক পেয়েছিলেন তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন