• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    এখন সময় করে দেখানোর : মেসি

    মৌসুম জুড়েই মাঠ এবং মাঠের বাইরের নানা সমস্যায় জর্জরিত বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের কাছে লিগ শিরোপা খোয়ানোর পর মেসি যখন দলকে ‘অধারাবাহিক’ এবং ‘দুর্বল’ বলেছিলেন তখন সেই সমস্যা আরও ঘনীভূত হওয়ার ইঙ্গিত মিলছিল। তবে লিগের শেষ ম্যাচে আলাভেসের সঙ্গে বড় জয়ের পর সেসব নেতিবাচক বিষয়গুলোকে যেন দূরে ঠেলতে চাইলেন মজেসি। হতাশা ভুলে বরং আত্মসমালোচনা এবং সেই অনুযায়ী পরিবর্তন আনার দিকে বেশি জোর দিলেন মেসি।

    আলাভেসের বিপক্ষে ম্যাচ শেষে মভিস্টারের সঙ্গে সাক্ষাৎকারে লিগের শেষ ম্যাচে নিজেদের পারফরম্যান্স নিয়ে স্বস্তি ঝরেছে মেসির কণ্ঠে, “আমরা আজকে অন্যরকম খেলা দেখেছি। অনেক কারণেই খেলাটি আমাদের জন্য কঠিন ছিল, তবে দলের সবাই দারুণভাবে ম্যাচে নিজেদের মেলে ধরেছে। সামনের দিনগুলোতে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে এটা বড় একটি পদক্ষেপ।”


    তবে মেসি আগে যেসব পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন, সেগুলোর মাধ্যমে আসলে কি বুঝাতে চেয়েছিলেন তিনি এমন প্রশ্নের জবাবে মেসির উত্তর, “আমরা আত্মসমালোচনা করেছি। আমরা অনেক কিছু বুঝেছি। আমাদের মৌসুমটি ভালো কাটেনি। তবে আজকে আমরা সঠিক মনোভাব এবং প্রতিশ্রুতিশীল পারফরম্যান্স দেখিয়েছি, আর এই দুটি বিষয় সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অত্যন্ত জরুরী। আমাদের প্রতিপক্ষদের টপকে ভালো করতে এই দুটি বিষয়ের দিকে খেয়াল রাখতে হবে।”

    আর লিগ মৌসুম শেষ হয়ে যাওয়ায় চ্যাম্পিয়নস লিগের আগে পাওয়া সময়টায় খেলোয়াড়রা নিজেদের মন ফ্রেশ করে আবারও মাঠে ফিরবে বলেই আশাবাদ মেসির, “প্রতিযোগিতাগুলোর মাঝে গ্যাপ রয়েছে, এই সময়ে আমরা নিজেদের আবারও মানসিকভাবে লড়াইয়ের জন্য তৈরি করে নিতে পারব। যা বলার দরকার ছিল বলা হয়েছে। আমরা আত্মসমালোচনা করেছি। এখন সময় সেই অনুযায়ী কাজ করে দেখানোর।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন