• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরতে পারতেন ডি ভিলিয়ার্স

    গত বছর বিশ্বকাপে ফেরার একটা সম্ভাবনা ছিল তার। শেষ পর্যন্ত সেটি হয়নি। আজ জানা গেল, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ফিরতে পারতেন এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি অধিনায়ক কুইন্টন ডি কক বলছেন, সেরকম সম্ভাবনা ছিল ভালোমতোই।

    ২০১৮ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ডি ভিলিয়ার্স। ফ্র্যাঞ্চাইজি লিগসহ ঘরোয়া ক্রিকেটে খেলা অবশ্য চালিয়ে গেছেন এরপর। বেশ কয়েলবার দলে ফেরার গুঞ্জন উঠেছিল। গত বিশ্বকাপের আগে সেটি জোরালো হলেও আর ফেরা হয়নি। তবে এই জানুয়ারিতে আবারও ডি ভিলিয়ার্সের অবসর ভাঙার গুঞ্জনের পালে হাওয়া লাগে। বিগ ব্যাশের পর ডি ভিলিয়ার্স বলেছিলেন, ‘এখনও অনেক কিছুর বাকি আছে। আমার সাথে ফাফ, বাউচারসহ অনেকের কথা হয়েছে। সামনে আইপিএল আছে। এর আগে আমার ফর্মে ফিরতে হবে।’

    তবে করোনাভাইরাসের জন্য মার্চ থেকে বন্ধ হয়ে যায় সব ধরনের ক্রিকেট। ডি ভিলিয়ার্সও এখন মাঠের বাইরে। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপও পিছিয়ে গেছে এক বছরের জন্য। সেখানে ডি ভিলিয়ার্সকে দেখার ভালো সম্ভাবনা ছিল বলেই জানাচ্ছেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক কুইন্টন ডি কক, ‘অবশ্যই এবি ফেরার পথে ছিল। যে কোনো দলই ওকে পেতে চাইছে। আমরা তো ওকে পাওয়ার সবরকম চেষ্টা করছিলাম। এখন দেখা যাক টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার আগে কী হয়।’

    গত জানুয়ারিতে বিগ ব্যাশের পর ডি ভিলিয়ার্স ক্রিকেটে ফিরেছেন গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকার পরীক্ষামূলক থ্রিটিসি ম্যাচ দিয়ে।  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন