• লা লিগা
  • " />

     

    ফ্রান্স ফুটবল ফেডারেশন প্রেসিডেন্টের প্রশংসা হেসেই উড়িয়ে দিলেন বেনজেমা

    রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ একটি মৌসুম কাটিয়েছেন করিম বেনজেমা। এখন পর্যন্ত চলতি মৌসুমে ৪৭ ম্যাচ খেলে ২৬ গোল করেছেন তিনি আর বানিয়ে দিয়েছেন ১১ টি গোল। মাদ্রিদের আক্রমণভাগের নেতৃত্ব দেওয়ার মাধ্যমে দলের লা লিগা জয়েও অবদান রয়েছে তার। তার চলতি মৌসুমের পারফরম্যান্স এতটাই ভালো যে, বেনজেমার ঘোর নিন্দুকরাও প্রশংসা না করে পারেনি। আর সেই নিন্দুকদের একজন ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন প্রেসিডেন্ট নোয়েল লে গ্রায়েত। মৌসুমের শুরুর দিকে বেনজেমার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে গেছে বলে কটাক্ষ করলেও মৌসুম শেষে তার পারফরম্যান্সের প্রশংসা করেছেন তিনি। তবে ফ্রান্স দল থেকে ব্রাত্য বেনজেমা এই প্রশংসা হেসেই উড়িয়ে দিয়েছেন।  

    বেনজেমার সঙ্গে অনেক দিন ধরেই তিক্ত সম্পর্ক ফ্রান্স ফুটবল প্রেসিডেন্ট নোয়েলের।  তবে আরএমসি স্পোর্টের সঙ্গে সাক্ষাৎকারে বেনজেমার প্রশংসাই করেছেন তিনি, “বেনজেমা তার ক্যারিয়ারের সেরা মৌসুম শেষ করল। রিয়াল মাদ্রিদের হয়ে সে অসাধারণ খেলেছে। সে এখনকার সময়ের অন্যতম সেরা।”

    আর এই প্রশংসার বিষয়টি বেশ হাস্যকর ঠেকেছে বেনজেমার কাছে। কোনও রাখঢাক না করেই টুইটারে নোয়েলের প্রশংসার জবাবে বেনজেমা লিখেছেন, “আমি শুধু হাসব।”

    ২০১৫ সালের অক্টোবরে ফ্রান্সের হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন বেনজেমা। আরমেনিয়ার বিপক্ষে সেই ম্যাচে ২ গোল এবং ১টি অ্যাসিস্ট করেছিলেন তিনি। তবে এরপরই জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। অনির্দিষ্টকালের জন্য জাতীয় দল থেকে অব্যাহতি দেওয়া হয় তাকে। ফ্রান্স স্কোয়াডের ভালোর জন্য বেনজেমাকে আর দলে ডাকবেন না জানিয়েছিলেন বিশ্বকাপজয়ী কোচ দিদিয়ের দেশম। জাতীয় দলে বেনজেমার ক্যারিয়ারও তাই শেষ বলেই ধরে নেওয়া হয়। প্রেসিডেন্টের প্রশংসার পর যদি সেরকম একটু সম্ভাবনা জাগতও, বেনজেমার হাসিতে সেটাও শেষ হয়ে যাওয়ার কথা।

    তবে রিয়াল মাদ্রিদে বেনজেমার ওপর জিনেদিন জিদান ভরসা রেখেছিলেন। আর সেই ভরসার প্রতিদান দিয়েই এবার দলের লিগ জয়ে অবদান রাখলেন তিনি। ফ্রান্সের হয়ে এখন পর্যন্ত ৮১ ম্যাচ খেলে ২৭ গোল করেছেন বেনজেমা। নিজের ইচ্ছেমতো সময়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন বলে গ্রায়েতকে পরিষ্কার জানিয়ে দিয়েছেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন