• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    আবারও বেতন কমতে পারে রামোস-হ্যাজার্ডদের

    স্পেনের ফুটবল মাঠে নতুন মৌসুমে দর্শক ফিরে আসবে, ফুটবল অর্থনীতি আবারও চাঙ্গা হবে এমনটাই আশা ছিল সংশ্লিষ্ট সবার। কিন্তু সম্প্রতি স্পেনের দ্বিতীয় বিভাগের দল ফুয়েনলাব্রাদার প্রায় ২৮ জন করোনায় আক্রান্ত হওয়ার পর একটি বিষয় পরিষ্কার হয়ে গেছে, দ্রুতই সবকিছু স্বাভাবিক হচ্ছে না। গেল মৌসুমের মতো আগামী মৌসুমেও ফাঁকা মাঠেই শুরু হতে পারে খেলা। আর এতে করে ছোট-বড় সব ক্লাবেরই আর্থিক ক্ষতির পরিমাণ বাড়বে। আর সেই ক্ষতি সামাল দিতে নতুন চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দের বেতন আবারও কমানোর ব্যাপারে ভাবছে বলে জানিয়েছে মার্কা।


    ২০১৯-২০ মৌসুমে খেলোয়াড়দের ১০ ভাগ বেতন কমিয়ে দিয়েছিল রিয়াল মাদ্রিদ। নতুন মৌসুমে পরিস্থিতি স্বাভাবিক না হলে ক্লাবের সার্বিক বাজেট কমে যেতে পারে অনেকটা। খেলোয়াড় বিক্রি করে দিয়েও অর্থনৈতিক ক্ষতি সামাল দেওয়া যাবে না বলেই মত সংশ্লিষ্টদের। আর তাই চ্যাম্পিয়নস লিগ ক্যাম্পেইন শেষ হওয়ার পরপরই বেতন আরেক দফা কমানোর ব্যাপারে ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ এবং অধিনায়ক সার্জিও রামোসের মাঝে বোঝাপড়া রয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

    এই গ্রীষ্মে রিয়াল মাদ্রিদ বিভিন্ন খাতে খরচ কমিয়ে দিয়ে প্রায় ২০০ মিলিয়ন ইউরো বাঁচানোর পরিকল্পনা করছে। আর দর্শকরা মাঠে ফিরতে না পারলে আপাতত সান্তিয়াগো বার্নাব্যুতে সংস্কারকাজ চলবে। ক্লাবের এস্তাদিও আলফ্রেডো ডি স্তেফানোতেই খেলবে মাদ্রিদের ফার্স্ট টিম।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন