• সিরি আ
  • " />

     

    ক্যালিয়ারির কাছে হেরে গেল চ্যাম্পিয়ন জুভেন্টাস

    ফুলটাইম
    ক্যালিয়ারি ২-০ জুভেন্টাস


    শিরোপা নিশ্চিত হওয়ার পরের ম্যাচেই আবার ধ্বস নামলো জুভেন্টাসের। ক্যালিয়ারির বিপক্ষে হেরে গেছে সিরি আ চ্যাম্পিয়নরা। লিগে এই হার তেমন কোনো প্রভাব না ফেললেও মাউরিসিও সারির দলের হার আরেকবার প্রশ্নবোধক চিহ্ন একে দিচ্ছে জুভেন্টাসের পারফরম্যান্সে।

    শেষ ৭ ম্যাচে জুভেন্টাস জয় পেয়েছে মাত্র দুইবার। আর শেষ ৪ অ্যাওয়ে ম্যাচে জুভেন্টাসের অর্জন মাত্র এক পয়েন্ট। ক্যালিয়ারির কাছে জুভেন্টাস হেরেছে ১১ বছর পর। চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড সামনে রেখে এইসব রেকর্ড বিয়াঙ্কোনেরিদের জন্য মোটেই স্বস্তিদায়ক নয়।


    পয়েন্ট টেবিলের ১৪ তে থেকে শুরু করা ক্যালিয়ারি দুই গোলই করেছে প্রথমার্ধে। লিগে সবশেষ ২০১৭ সালে প্রথমার্ধে দুই গোল হজম করেছিল জুভেন্টাস। ম্যাচের ৮ মিনিটে দ্রুত প্রান্ত বদলের পর বাম দিক থেকে আসা ক্রসে লুকা গ্যালিয়ানো বক্সের ভেতর থেকে গোল করে এগিয়ে দেন। বিরতির ঠিক আগে বক্সের বাইরে থেকে করা নিচু শটে জিয়ানলুইজি বুফনকে আরেকবার চমকে দেন ডিয়েগো সিমিওনের ছেলে জিওভানি সিমিওনে।

    বুফন অবশ্য পরে সিমিওনের আরেকটি ভলিতে দারুণ সেভ করে সেই ক্ষতি কিছুটা পুষিয়েছিলেন। কিন্তু জুভেন্টাস ফরোয়ার্ডরা সেখান থেকে আর দলকে ফেরত আনতে পারেননি। পাউলো দিবালা চোটের কারণে ছিলেন না। তাকে ছাড়া জুভেন্টাসের আক্রমণও ছিল সাদামাটা। এক গোলে পিছিয়ে থাকা অবস্থায় গঞ্জালো হিগুয়াইন প্রথমার্ধে একটি ভলি করেছিলেন কর্নার থেকে। সেটাও গেছে ওপর দিয়ে।

    লিগে ৩১ গোল করা রোনালদো ছুটছিলেন চিরো ইমমোবিলেকে ধরতে। ক্যালিয়ারির বিপক্ষে অবশ্য তেমন সুবিধা করতে পারেননি তিনি। তাকেও যথেষ্ট সুযোগ করে দিতে পারেননি সতীর্থরা। গত ডিসেম্বর থেকে প্রতি ম্যাচেই গোল করা বা গোল করানো একরকম নিয়ম বানিয়ে ফেলেছিলেন রোনালদো। রাতটা তাই রোনালদোর জন্য বিরলই। ইমমোবিলে ৩৫ গোল নিয়ে ইউরোপিয়ান গোল্ডেন শু জয়ের পথে তাই এগিয়ে গেছেন অনেকটাই।

    তুরিনে লিগের শেষ ম্যাচে রোমার বিপক্ষে খেলবে জুভেন্টাস। টানা নবম শিরোপাটা সেই রাতেই উঁচিয়ে ধরবে বিয়াঙ্কোনেরিরা। ক্যালিয়ারির বিপক্ষে হলুদ কার্ড দেখায় ওই ম্যাচে থাকবেন না মিরালেম পিয়ানিচ। মৌসুম শেষেই তার বার্সেলোনায় যোগ দেওয়ার কথা। পিয়ানিচের সিরি আ অধ্যায়ও তাই শেষ হয়ে গেছে এই ম্যাচেই। তবে চেয়ে আপাতত হারটা গলার কাঁটা হয়েই থাকবে জুভেন্টাসের। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন