• লা লিগা
  • " />

     

    ভ্যালেন্সিয়ার তোরেসকে দলে টানছে ম্যানচেস্টার সিটি

    ভ্যালেন্সিয়া ফরোয়ার্ড ফেরান তোরেসকে দলে টানতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। দুই ক্লাবের মাঝে আলোচনাও অনেকটা এগিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। তাকে দলে আনতে সিটিজেনদের ২৭ মিলিয়ন ইউরো এবং তার সাথে অ্যাড-অন হিসেবে আরও কিছু অর্থ খরচ করতে হচ্ছে। প্রস্তাবিত চুক্তিতে ২০২৫ সাল পর্যন্ত ইতিহাদেই থাকার কথা তার।

    চলতি মৌসুম দিয়েই ম্যানচেস্টার সিটিকে বিদায় বলছেন দীর্ঘ এক দশক ধরে দলটির আক্রমণভাগের অন্যতম রসদ ডেভিড সিলভা। এছাড়া লেরয় সানেও এই মৌসুম শেষেই ইতিহাদ ছেড়ে পাড়ি জমাচ্ছেন অ্যালিয়াঞ্জ অ্যারেনায়। আর তাদের চলে যাওয়ার ফলে তৈরি হওয়া শুন্যতা পূরণে এই স্প্যানিশ ফরোয়ার্ডকে দলে আনতে চাচ্ছেন সিটি কোচ পেপ গার্দিওলা।


    ভ্যালেন্সিয়ার অ্যাকাডেমি থেকে উঠে আসা এই উইঙ্গার মাঠের দুই পাশেই খেলতে পারেন, তবে ডান পাশ দিয়ে আক্রমণে উঠতে বেশি পছন্দ করেন তিনি। ২০১৯-২০ মৌসুমটি স্বপ্নের মতো কেটেছে এই ২০ বছর বয়সী তরুণের। গনসালো গেদেসের দীর্ঘ মেয়াদী চোট পোয়াবারো হয়ে এসেছিল তোরেসের জন্য। আগের মৌসুমে ২৪ ম্যাচ খেলেছিলেন লা লিগায়, তবে এবার লা লিগায় ৩৪ ম্যাচে ভ্যালেন্সিয়ার জার্সি গায়ে মাঠে নামার সুযোগ পেয়েছেন তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬ গোল এবং ৮ অ্যাসিস্ট করেছেন তিনি।

    ভ্যালেন্সিয়ার সঙ্গে ফেরানের চুক্তিতে ১০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ ছিল। তবে তিনি ক্লাবের সঙ্গে নতুন চুক্তির আলোচনা বন্ধ করে দিয়েছিলেন, এদিকে আগামী মৌসুমে তার সঙ্গে ক্লাবের চুক্তি শেষ হয়ে যাওয়ার কথা। এমন অবস্থায় আর বড় রিলিজ ক্লজের জন্য জেদ ধরেনি ভ্যালেন্সিয়া। এছাড়া আগামী মৌসুমে ইউরোপিয়ান ফুটবল মিস করাতে ক্লাবের দরকষাকষির জায়গাটিও অনেকটা দুর্বল হয়ে গিয়েছিল। আর তাই খুব সহজেই লা লিগা ক্লাবের অন্যতম প্রতিভাবান এই খেলোয়াড়কে দলে টানতে পারছে সিটি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন