• সিরি আ
  • " />

     

    ছোটদের কোচ হয়ে জুভেন্টাসে ফিরছেন পিরলো

    জুভেন্টাস অনূর্ধ্ব ২৩ দলের কোচ নির্বাচিত হয়েছেন আন্দ্রেয়া পিরলো। এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা না আসলেও ইতালিয়ান মিডিয়া জানিয়েছে সেটি সময়ের ব্যাপার।

    ২০১৭ সালে খেলা ছাড়ার পর থেকে কোচিংয়ে জড়াননি পিরলো। ডাগআউতে তার নতুন ক্যারিয়ার শুরু হচ্ছে এই দায়িত্ব দিয়েই। আপাতত তার মিশন জুভেন্টাস অনূর্ধ্ব ২৩ দলকে সিরি সি থেকে সিরি বি তে ওঠানো। জুভেন্টাস সভাপতি আন্দ্রেয়া আগনেল্লি আশা করছেন, গার্দিওলা ও জিদানের উত্তরসূরি হতে পারবেন পিরলো। মনে করিয়ে দেওয়া যায়, গার্দিওলা আর জিদান যথাক্রমে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের বি দল বা যুব দল দিয়েই ক্যারিয়ার শুরু করেছিলেন। এরপর তারা কী করেছেন, সেটা সবাই জানেন।

    খেলোয়াড়ি জীবনে এই জুভেন্টাসের হয়েই চারটি সিরি আ জিতেছিলেন পিরলো। তার আগে এসি মিলানের হয়েও দুইটি লিগের পাশাপাশি জিতেছিলেন দুইটি চ্যাম্পিয়নস লিগ। দেশের হয়েও জিতেছেন বিশ্বকাপ। নিজের সময়ের তো বটেই, সর্বকালেরই সেরা মিডফিল্ডারদের একজন হিসেবে ধরা হয় পিরলোকে। ৪১ বছর বয়সী পিরলো কোচ হিসেবে কী করতে পারবেন, সময়ই বলে দেবে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন