• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    বেলকে বিক্রি না করলে এই মৌসুমে কাউকে কিনবে না রিয়াল?

    এবারের দলবদলের বাজারে এখনও পর্যন্ত বড় কোনো গুঞ্জন নেই রিয়াল মাদ্রিদকে নিয়ে, সেরকম তৎপরতাও চোখে পড়ছে না। ইএসপিএন বলছে, গ্যারেথ বেলকে বিক্রি করতে পারলেই কেবল এবারের দলবদলে বিনিয়োগ করবে রিয়াল।

    প্রতি দলবদলেই অন্তত একজন বড় মুখকে নিয়ে আসা একটা সময় রিয়ালের রীতিই হয়ে গিয়েছিল। তবে এবার করোনা-পরবর্তী যুগে সব ক্লাবই যখন আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে, ফ্লোরেন্তিনো পেরেজ বলেছিলেন রিয়াল এবার বড় কাউকে আনছে না। শেষ পর্যন্ত রিয়াল কিছু করবে কি না, সেটা বেলকে বিক্রি করার ওপর নির্ভর করছে বলে জানিয়েছে ইএসপিএন। যদি বেলকে ভালো দামে বিক্রি করা যায়, সেক্ষেত্রে রিয়াল বড় কাউকে আনতে পারে।

    রিয়াল মাদ্রিদে বেলের পায়ের নিচের মাটি বেশ কিছু দিন ধরেই নরম। এই মৌসুমে নিয়মিত খেলার সুযোগ পাননি। করোনার পর লিগে মাত্র ১ ম্যাচে নামতে পেরেছেন একাদশে, মাত্র এক ম্যাচে নামতে পেরেছেন বদলি হয়ে। জিনেদিন জিদানের সঙ্গে দ্বন্দ্বের খবরও চাউর হয়েছিল, যদিও সেটা অস্বীকার করেছেন বেল-জিদান দুজনেই। জিদান দাবি করেছেন, বেলের সঙ্গে তার কোনো সমস্যা নেই। আর বেলের এজেন্ট বলেছেন, মাদ্রিদে সুখেই আছেন এই ওয়েলশ ফরোয়ার্ড। ২০২২ সাল পর্যন্ত চুক্তির বাকি সময়টাও মাদ্রিদে কাটাতে চান।

    তবে রিয়াল সেরকম ভাবছে না। গত বছরই চীনে বেলকে বিক্রি করার একটা চেষ্টা করেছিল, যদিও সেটা আর হয়নি। বেলকে নেওয়ার মতো উপযুক্ত ক্লাবও খুঁজে পাচ্ছে না তারা। একে তো বেলের বেতন মোটা অংকের, তার ওপর রিয়ালও তাকে শস্তায় ছাড়তে চাইছে না। তাই এখনও বেল রিয়ালেই আছেন। তবে শেষ পর্যন্ত যদি বেল থেকেই যান, তাহলে রিয়াল এই দলবদলে আর কোনো খেলোয়াড় নাও কিনতে পারে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন