• লা লিগা
  • " />

     

    বেকহ্যামের ক্লাবে মাতুইদি, চোখের জলে ভ্যালেন্সিয়া ছাড়লেন পারেহো

    বেকহ্যামের ক্লাবে মাতুইদি, চোখের জলে ভ্যালেন্সিয়া ছাড়লেন পারেহো    

    রিয়াল সোসিয়েদাদ থেকে নরওয়েজিয়ান মিডফিল্ডার মার্টিন ওডেগার্ডকে ফিরিয়েছে রিয়াল মাদ্রিদ। জুভেন্টাস ছেড়ে সাবেক সতীর্থ ডেভিড বেকহ্যামের ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ব্লেইস মাতুইদি। আর ভ্যালেন্সিয়ায় ক্যারিয়ার শেষ করতে চাইলেও প্রিয় ক্লাব থেকে আবেগঘন বিদায় নিতে হল দানি পারেহোকে।

    ওডেগার্ডকে ফেরাল রিয়াল মাদ্রিদ

    মাদ্রিদ থেকে দুই মৌসুমের জন্য বাস্ক ক্লাব রিয়াল সোসিয়েদাদে এসেছিলেন ওডেগার্ড। কিন্তু নতুন মৌসুম নিয়ে মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের পরিকল্পনায় পরিবর্তন আসায় ধারের মেয়াদ ফুরানোর আগেই তাকে বার্নাব্যুতে ফিরিয়ে আনা হয়েছে। বুধবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল।


    মাদ্রিদের হঠাৎ ওডেগার্ডকে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত অবাক করেছে সোসিয়েদাদ সংশ্লিষ্টদের। সোসিয়েদাদে আগামী মৌসুমের পরিকল্পনার গুরুত্বপূর্ণ অংশ ছিলেন ২১ বছর বয়সী এই মিডফিল্ডার। ক্লাবটির হয়ে ২০১৯-২০ মৌসুমে ৩৬ ম্যাচ খেলে ৭ গোল করেছিলেন তিনি।

    এমএলএসে পাড়ি জমাচ্ছেন মাতুইদি

    জুভেন্টাসের সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগেই ক্লাবের সঙ্গে বোঝাপড়ার মাধ্যমে ফ্রি-তে তুরিন ছেড়েছেন ফ্রেঞ্চ মিডফিল্ডার মাতুইদি। জুভেন্টাসের পক্ষ থেকে তার ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। শোনা যাচ্ছে, বেকহ্যামের ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পথে রয়েছেন তিনি। পিএসজিতে বেকহ্যামের সঙ্গে খেলেছিলেন ৩৩ বছর বয়সী মাতুইদি।

    ছয় মৌসুম পিএসজিতে কাটানোর পর ২০১৭-১৮ মৌসুমে জুভেন্টাসে এসেছিলেন মাতুইদি। ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে ১৩৩ ম্যাচ খেলেছেন তিনি। গত ৩ মৌসুম ধরে দলটির মধ্যমাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি।

    ভ্যালেন্সিয়া থেকে পারেহোর আবেগঘন বিদায়

    ২০১১-১২ মৌসুমে গেটাফে থেকে ভ্যালেন্সিয়ায় এসেছিলেন দানি পারেহো। দেখতে দেখতে ক্লাবটির হয়ে নয় মৌসুম খেলা হয়ে গেছে তার। ছিলেন ক্লাব অধিনায়কও। ৩১ বছর বয়সী মিডফিল্ডারের ইচ্ছে ছিল মেস্তালাতেই ক্যারিয়ারের ইতি টানবেন। তবে পারেহোর সঙ্গে চুক্তির আরও দুই বছর বাকি থাকলেও ভ্যালেন্সিয়া সেটি বাতিল করে দিয়ে তাকে ফ্রিতে ছেড়ে দিয়েছে ভিয়ারিয়ালের কাছে।


    আর এই বিষয়টিকেই খুব একটা সহজে মেনে নিতে পারছেন না ভ্যালেন্সিয়ার হয়ে ৩৮৩ ম্যাচ খেলা পারেহো, “এটি কঠিন সময়, আমার বাচ্চারা ভ্যালেন্সিয়ায় থাকে, আমিও নয় বছর এই ক্লাবের হয়ে খেলেছি। এই অবস্থা নিয়ে গত দুইদিনে আমি অনেক কষ্ট পেয়েছি। আমি সবসময়ই বলেছি, ভ্যালেন্সিয়ার হয়েই অবসর নিতে চাই। আমি অনেক সমর্থন পেয়েছি, ভ্যালেন্সিয়ার সমর্থকরা সেরা।”

    মূলত ক্লাব মালিক পিটার লিমের সঙ্গে তার সম্পর্কের অবনতিতেই ক্লাব এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছেন পারেহো, “আমার সাথে পিটার লিমের কোনও যোগাযোগ নেই বললেই চলে। তারা যখন ক্লাব কিনেছিল তখন ২৪ ঘণ্টার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলাম। আমি সবসময় যা নিজে দেখেছি, তা নিয়ে মতামত দিয়েছি, হয়ত এটিই তাদের ভালো লাগেনি।"