• লা লিগা
  • " />

     

    রিয়াল সোসিয়েদাদে যোগ দিলেন ডেভিড সিলভা

    রিয়াল সোসিয়েদাদে যোগ দিলেন ডেভিড সিলভা    

    রিয়াল সোসিয়েদাদে যোগ দিয়েছেন ম্যানচেস্টার সিটির সাবেক মিডফিল্ডার ডেভিড সিলভা। এক দশক ইতিহাদে কাটানোর পর এই মৌসুমেই সিটিকে বিদায় বলেছেন তিনি। 

    ৩৪ বছর বয়সী এই স্প্যানিশ মিডফিল্ডার এক দশক পর আবারও নিজ দেশ স্পেনে ফিরলেন। ২০১০ সালে ভ্যালেন্সিয়া থেকে ম্যানচেস্টার সিটিতে এসেছিলেন। অভিজ্ঞ এই মিডফিল্ডারকে দুই বছরের চুক্তিতে দলে টেনেছে গত মৌসুমে লিগে ষষ্ঠ স্থানে থাকা সোসিয়েদাদ। অবশ্য ইতালিয়ান ক্লাব লাৎসিও-র সঙ্গে তিন বছরের চুক্তি প্রায় হয়ে গিয়েছিল সিলভার। এমনকি রোমে মেডিকেলের দিনক্ষণও ঠিক করা হয়েছিল। তবে গোপনে সিলভার সঙ্গে যোগাযোগ করে লাৎসিও-কে টপকে তাকে দলে নিতে পেরেছে স্প্যানিশ ক্লাবটি।


    ম্যানচেস্টার সিটিতে বর্ণাঢ্য একটি দশক কাটিয়েছেন সিলভা। ২০১০ সালে যোগ দেওয়ার পর সিটির হয়ে মোট ১৪টি শিরোপা জিতেছেন সিলভা, এর মধ্যে আছে চারটি প্রিমিয়ার লিগ। ক্লাবের হয়ে ৪৩৪ ম্যাচ খেলেছেন, গত এক দশকে প্রিমিয়ার লিগের সবচেয়ে ধারাবাহিক মিডফিল্ডারও সম্ভবত তিনি ছিলেন। চ্যাম্পিয়নস লিগেও সিটির হয়ে সবচেয়ে বেশি ৭০টি ম্যাচ খেলার রেকর্ড সিলভার।

    আর ক্লাবের এই কিংবদন্তিকে সম্মান জানাতে এরই মধ্যে ইতিহাদের সামনে তার ভাস্কর্য তৈরির ঘোষণা দিয়েছে ম্যানচেস্টার সিটি। ২০২১ সালে উন্মোচিত হবে সেই ভাস্কর্য।