• লা লিগা
  • " />

     

    কোম্যান-প্রজেক্টের 'স্তম্ভ' হবেন মেসি, পিকে-সুয়ারেজদের বিদায় বলবে বার্সা?

    কোম্যান-প্রজেক্টের 'স্তম্ভ' হবেন মেসি, পিকে-সুয়ারেজদের বিদায় বলবে বার্সা?    

    বার্সেলোনায় পরিবর্তনের জোয়ার এসেছে। কোচ কিকে সেতিয়েন এবং স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালকে এরই মধ্যে বরখাস্ত করা হয়েছে। এবার দলেও বড়সড় পরিবর্তনের আভাস দিলেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। সিনিয়র খেলোয়াড়দের বেশ কয়েকজনকেই আগামী মৌসুমে নাও দেখা যেতে পারে বলে বার্সা টিভির সঙ্গে সাক্ষাৎকারে জানিয়েছেন। তবে লিওনেল মেসি ক্লাবেই থাকছেন এবং ন্যু ক্যাম্পেই ক্যারিয়ার শেষ করবেন বলে আবারও নিশ্চিত করেছেন বার্তোমেউ।

    মেসিকে নিয়ে কয়েকদিন আগে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম এস্পোর্তে ইন্তেরাতিভো বিস্ফোরক খবর দিয়েছিল। মেসি নাকি এই দলবদলের মৌসুমেই বার্সেলোনা ছাড়তে চান। তবে বার্সেলোনা সভাপতি সেই গুজব উড়িয়ে দিয়ে কোম্যান যুগে মেসির ভূমিকা কী হবে সেটিও পরিষ্কার করলেন, “মেসি বার্সাতেই ক্যারিয়ার শেষ করতে চায়। এটা সে অনেকবার বলেছে। আমি কোম্যানের সঙ্গে কথা বলেছি, তিনি আমাকে জানিয়েছেন মেসিই হবে তার প্রজেক্টের মূল স্তম্ভ। বার্সেলোনার সাথে ২০২১ পর্যন্ত মেসির চুক্তি রয়েছে। আমি প্রায়ই মেসি এবং তার বাবার সঙ্গে কথা বলি। তারা জানে আমরা একটি দারুণ প্রজেক্ট নিয়ে কাজ করছি এবং নতুন কোচ আসছে আর সেই কোচের তাকে প্রয়োজন হবে।”

    মেসি এবং বার্সেলোনার আরও কয়েকজন খেলোয়াড় বিক্রির জন্য নয় বলে সেই সাক্ষাৎকারে সাফ জানিয়েছেন বার্সেলোনা প্রধান বার্তোমেউ, “মেসি সেরা খেলোয়াড় এবং সে বিক্রির জন্য নয়। এছাড়া দলে আরও কিছু খেলোয়াড় রয়েছে যাদের বিক্রি করা হবে না, কয়েকজন তরুণ খেলোয়াড়, যেমন টার স্টেগেন, লংলে ডি ইয়ং, সেমেদো, ডেম্বেলে এবং গ্রিজমান।”

    একইসঙ্গে দীর্ঘ সময় ধরে বার্সেলোনায় খেলা কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে বিদায় বলার সময় এসে পড়েছে বলে উল্লেখ করেছেন বার্তোমেউ, “আমরা এমন একটা প্রজন্মের খেলোয়াড়দের নিয়ে কথা বলছি, যারা সবকিছু জিতেছে। আমি সেজন্য তাদের অভিনন্দন জানাই, তবে এখন তাদের সম্মানের সাথে বিদায় বলার সময় এসেছে। তাদের প্রতি শ্রদ্ধার জায়গা থেকে আমি আগে তাদের সঙ্গে কথা বলব। যেহেতু তারা ক্লাবের কিংবদন্তি, তাই তাদের সঠিক পথেই যেতে হবে। তবে এখন অনেক আলোচনা করতে হবে।” আর বার্তোমেউর কথা অনুযায়ী সার্জিও বুস্কেটস, জেরার্ড পিকে, লুইস সুয়ারেজ, জর্ডি আলবা, ইভান রাকিটিচদের মতো দীর্ঘ সময় ধরে ন্যু ক্যাম্প মাতানো অনেককেই ধীরে ধীরে ক্লাব থেকে বিদায় নিতে দেখা যাবে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন