• লা লিগা
  • " />

     

    আগে মেসির সঙ্গে কথা বলতে চান কোম্যান

    আগে মেসির সঙ্গে কথা বলতে চান কোম্যান    

    বার্সেলোনার নতুন কোচের দায়িত্ব নিয়েই কাজে নেমে পড়তে হচ্ছে রোনাল্ড কোম্যানকে। নতুন মৌসুমে বার্সেলোনার স্কোয়াড কেমন হবে, কোন খেলোয়াড়দের দলে রাখতে চান আর কাদের না হলেও চলবে সেগুলো নিয়ে দ্রুতই সিদ্ধান্তে আসতে হবে তাকে। একইসঙ্গে লিওনেল মেসিকে নিয়েও ভাবনার কারণ আছে তার। কয়েকদিন আগেই মেসি ক্লাব ছাড়তে চলেছেন বলে গুঞ্জন উঠেছিল। বার্সেলোনা সভাপতি বারংবার সেটিকে গুজব বলে উড়িয়ে দিলেও ফিরে ফিরে আসে সেই খবর। তবে মেসিকে নিয়ে খুব একটা শঙ্কায় নেই কোম্যান, মেসিকে বার্সাতেই দেখছেন তিনি।


    কোম্যানের মতে, “মেসির সঙ্গে ক্লাবের চুক্তি রয়েছে। সে বার্সেলোনার খেলোয়াড়। এখন আমার তার সঙ্গে কথা বলতে হবে, কারণ সে দলের অধিনায়ক। আমাদের তার সঙ্গে কাজ করতে হবে এবং আরও বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে কথা বলতে হবে। আমাদের কিছু সিদ্ধান্ত নিতে হবে। তবে আশা করি, মেসি আমাদের সঙ্গেই থাকবে। মেসিকে বার্সেলোনায় থাকার জন্য মানাতে হবে কিনা সেটা নিয়ে আমি নিশ্চিত নই। মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। আর সেরা খেলোয়াড় আপনার বিপক্ষে খেলুক এটা অবশ্যই চাইবেন না আপনি, সে আপনার দলেই খেলুক স্বাভাবিকভাবে এটাই চাওয়া হবে।”

    ‘কোচ হিসেবে আমি মেসির সঙ্গে কাজ করতে চাই কারণ সে ম্যাচ জেতায়। সে যদি সব সময়ের মতো তার সক্ষমতার পরিচয় দিতে পারে, তাহলে সে থাকলে আমি খুশিই হব।”

    হল্যান্ডের কোচের দায়িত্ব ছেড়ে দুই বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিয়েছেন ক্লাবটির সাবেক কিংবদন্তি ডিফেন্ডার কোম্যান। বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে নতমস্তকে বার্সেলোনার বিদায়ে ক্লাবের ভুল ইমেজ বিশ্বের কাছে পরিবেশিত হয়েছে বলে করেন নতুন বার্সা কোচ, “বায়ার্নের সঙ্গে আমরা যেভাবে খেলেছি তার থেকে বের হয়ে একটা ভিন্ন ইমেজ তৈরি করতে হবে। বায়ার্নের বিপক্ষের বার্সাকে আমরা অথবা সমর্থকরা কেউই দেখতে চাই না। আমাদের অনেক পরিশ্রম করতে হবে এবং ভালো একটা দল গড়ে তুলতে হবে। এটা অনেক বড় চ্যালেঞ্জ। কারণ বার্সা সব সময় আপনার কাছ থেকে সেরাটাই চাইবে, যেমনটা হওয়া উচিৎ। বার্সেলোনা এখনো বিশ্বের সবচেয়ে বড় ক্লাব। এখন আমাদের পরিশ্রম করে বার্সাকে তার যোগ্য অবস্থানে নিয়ে যেতে হবে।”