• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদ ছাড়লেন নিল ম্যাকেঞ্জি

    বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদ ছাড়লেন নিল ম্যাকেঞ্জি    

    বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন নিল ম্যাকেঞ্জি। পারিবারিক কারণ দেখিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ২০১৮ সাল থেকে সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্বে ছিলেন এই সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার।


    শুক্রবার ক্রিকবাজের সঙ্গে সাক্ষাৎকারে পদ ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন ম্যাকেঞ্জি, “হ্যাঁ, আমি পদত্যাগ করেছি। শুধু পরিবারের থেকে থাকতে হচ্ছে বলেই এই সিদ্ধান্ত নিয়েছি। কভিড, খেলার শিডিউল, সবমিলিয়ে পরিবারের থেকে এখন দূরে থাকাটা খুবই কঠিন হয়ে যাচ্ছে। আমি টাইগারদের অংশ হওয়াটা উপভোগ করেছি। বাংলাদেশ ক্রিকেট এবং দারুণ সব ক্রিকেটারদের জন্য আমার হৃদয়ে সবসময়ই একটা বিশেষ জায়গা থাকবে।”

    বাংলাদেশ দলের সিনিয়র ব্যাটসম্যানদের খুবই পছন্দের পাত্র ছিলেন ম্যাকেঞ্জি। আর তাই আসন্ন শ্রীলঙ্কা সফরেও তাকে দলের সঙ্গে পেতে চাইছিল বিসিবি। ম্যাকেঞ্জির পদত্যাগের পরপরই নতুন ব্যাটিং পরামর্শক খোঁজার কাজে নেমে পড়েছে বোর্ড। নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলান তামিম-মুশফিকদের নতুন ব্যাটিং কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বলে জানিয়েছে ক্রিকবাজ। সম্ভব হলে শ্রীলঙ্কা সিরিজের আগেই বিসিবি নতুন ব্যাটিং কোচ নিয়োগ দিতে চায় বলে জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, “আমরা সব ফরম্যাটের জন্য একজন ব্যাটিং পরামর্শক খুঁজছি। আর এই সময়ের মধ্যে যোগ্য কাউকে পেলেই নিশ্চিত করা হবে।”