• লা লিগা
  • " />

     

    কোম্যানের কোচিং দলে বার্সার আরেক সাবেক

    কোম্যানের কোচিং দলে বার্সার আরেক সাবেক    

    নতুন মৌসুম শুরু হতে এক মাসেরও কম সময় বাকি। ১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে লা লিগা। আর তাই বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যানকেও সব কিছু দ্রুত গুছিয়ে নিতে হচ্ছে। আনুষ্ঠানিকভাবে লিওনেল মেসিদের দায়িত্ব পাওয়ার পর এখন কোচিং স্টাফদের বেছে নিতে ব্যস্ত তিনি। আর সেই ধারাতেই কোম্যানের কোচিং স্টাফে বার্সেলোনার সাবেক সুইডিশ স্ট্রাইকার হেনরিক লারসনকে নিয়োগ দিয়েছে বার্সেলোনা। কোম্যানের মতোই তাকেও দুই বছরের চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।


    ডাচ ক্লাব ফেয়েনুর্দে একসঙ্গে খেলেছেন কোম্যান এবং লারসন। ২০১৩ সালে পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়ার পর কোচিং শুরু করেছিলেন লারসন। এরপর নিজের দেশ সুইডেনের বেশ কয়েকটি ক্লাবে কোচিং করিয়েছেন। শেষ ২০১৯ সালের জুনে হেলসিংবর্গের দায়িত্ব নেওয়ার দুই মাসের মাথায়ই পদত্যাগ করেছিলেন তিনি। হেলসিংবর্গ একটি ম্যাচে হারার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কটু কোথা শোনার পরই দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। সেই ঘটনার পর গত এক বছর কোচিং থেকে দূরে ছিলেন লারসন।

    ২০০৪ সালে স্কটিশ ক্লাব সেল্টিক থেকে বার্সেলোনায় এসেছিলেন লারসন। ক্লাবটিতে দুই মৌসুম খেলে দুইবার লা লিগা এবং একবার চ্যাম্পিয়নস লিগ জিতেছিলেন তিনি। কাতালান ক্লাবটির হয়ে দুই মৌসুমে ৬২ ম্যাচ খেলে ২২ বার জাল খুঁজে পেয়েছিলেন এই সুইডিশ স্ট্রাইকার।

    এদিকে লারসন ছাড়াও কোম্যানের স্টাফে আরও যোগ দেবেন সাবেক এফসি টোয়েন্টে এবং হফেনহাইম কোচ আলফ্রেড শ্রেউডার। ২০১৮-১৯ চ্যাম্পিয়নস লিগে আয়াক্স যখন সেমিফাইনাল পর্যন্ত গিয়েছিল, তখন এরিক টেন হাগের সহকারি ছিলেন তিনি।