• লা লিগা
  • " />

     

    গোয়েন্দা লেলিয়ে ফুটবলারের সঙ্গে চুক্তি বাতিলের ধান্ধা!

    গোয়েন্দা লেলিয়ে ফুটবলারের সঙ্গে চুক্তি বাতিলের ধান্ধা!    

    সিনেমা বা টিভি সিরিজে এসব দেখেছেন হয়ত। একজন ফুটবলারের পেছনেও যে কোনো কারণ ছাড়া গোয়েন্দা নিয়োগ দেওয়া যায় তা কে জানত! স্পেনের ক্লাব লাস পালমাস সেই নাটক-সিনেমা বাস্তবে পরিণত করেছে। দলের ফুটবলার পেদ্রো টানার সঙ্গে মেয়াদ শেষের আগেই চুক্তিভঙ্গের পায়তারা করছিল লাস পালমাস। তাই তার পেছনে গোয়েন্দা লাগিয়ে দিয়েছিল ক্লাবটি।

    https://www3.pictures.zimbio.com/gi/UD+Las+Palmas+v+Valencia+Copa+Del+Rey+9deQ_lBiOzUx.jpg


    স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা ও কাদেনা কোপ বলছে, টানার সঙ্গে লাস পালমাসের চুক্তির মেয়াদ বাকি ছিল আরও তিন বছর। কিন্তু এই ফুটবলারকে আর দলে রাখতে চাইছে না তারা। গত ফেব্রুয়ারিতে তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ক্লাবের পক্ষ থেকে সতর্ক করে দেওয়া হয়। পরে একজন প্রাইভেট গোয়েন্দা ভাড়া করে টানার পেছনে লাগিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় লাস পালমাস।

    প্রায় একমাস ২৪ ঘন্টা ধরেই টানার পেছনে লেগেছিলেন সেই গোয়েন্দা। লক্ষ্য ছিল তার কোনো ভুল-ভ্রান্তি খুঁজে পাওয়া গেলে সেসব ক্লাবের কাছে রিপোর্ট করা। এরপর সেসবের জের ধরে ক্লাব খেলোয়াড়ের সঙ্গে চুক্তি বাতিল করবে- এমনটাই ছিল পরিকল্পনা।

    টানা অবশ্য ঘটনা টের পেয়ে নিজেও একজন আইনজীবি নিয়োগ দিয়েছেন। ক্লাব বা খেলোয়াড় কারও পক্ষ থেকেই এই ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। টানা লাস পালমাসের হয়ে শতাধিক ম্যাচ খেলেছেন। ক্লাবের হয়ে খেলেছেন লা লিগাতেও।