• ইউয়েফা নেশনস লিগ
  • " />

     

    ২১ মাস কারাদন্ডের শাস্তির পর ইংল্যান্ডের স্কোয়াড থেকে বাদ ম্যাগুয়ের

    ২১ মাস কারাদন্ডের শাস্তির পর ইংল্যান্ডের স্কোয়াড থেকে বাদ ম্যাগুয়ের    

    ইংল্যান্ড স্কোয়াড থেকে ডিফেন্ডার হ্যারি মাগুয়েরকে বাদ দিয়েছেন ম্যানেজার গ্যারেথ সাউথগেট। মঙ্গলবার নেশনস লিগে আইসল্যান্ড এবং ডেনমার্কের বিপক্ষে ম্যাচের জন্য ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিলেন তিনি। সেই স্কোয়াডে ম্যান ইউনাইটেড অধিনায় ম্যাগুয়েরকে রাখা হয়েছিল। তবে গ্রিক আদালত মাগুয়েরকে দোষী সাব্যস্ত করে রায় ঘোষণার পরই তাকে স্কোয়াড থেকে প্রত্যাহার করে নিয়েছেন সাউথগেট।


    গ্রিক দ্বীপ মাইকোনোসে ছুটি কাটাতে গিয়ে ২০ আগস্ট এক হট্টগোলে জড়িয়ে পড়েন ম্যাগুয়ের। সেখানে পুলিশের সঙ্গে হাতাহাতি এবং ঘুষ দেওয়ার চেষ্টা করায় তাকে আটক করা হয়েছিল। অবশেষে তার বিরুদ্ধে সব অভিযোগ প্রমাণিত হওয়ায় গ্রিসের আদালত ম্যাগুয়েরকে ২১ মাস ১০ দিন কারাদণ্ড দেয়। তবে আপাতত ৩ বছরের জন্য শাস্তি কার্যকর স্থগিত করে তাকে ইংল্যান্ডে ফেরার সুযোগ দিয়েছে আদালত। ম্যাগুয়ের শাস্তির বিরুদ্ধে আপিল করবেন বলে জানা গেছে।

    নেশনস লিগের স্কোয়াড ঘোষণার সময় ম্যাগুয়ের দলের কাছে ক্ষমা চেয়েছেন বলে জানিয়েছিলেন সাউথগেট। তাকে স্কোয়াডে রাখলেও পরবর্তীতে পরিস্থিতি বদলালে তাকে  স্কোয়াডে রাখার সিদ্ধান্ত পুনর্মূল্যায়ন করবেন বলেও উল্লেখ করেছিলেন তিনি। আর স্কোয়াড ঘোষণার পাঁচ ঘণ্টা পর ম্যাগুয়েরকে প্রত্যাহার করে নেওয়ার সময় সব পক্ষের ভালোর জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান ইংল্যান্ড কোচ, “ম্যানচেস্টার ইউনাইটেড এবং খেলোয়াড়ের সঙ্গে কথা বলে সব পক্ষের ভালোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে করে আগামী সপ্তাহে আমাদের প্রস্তুতিতে কোনো প্রভাব না পড়ে।” ম্যাগুয়েরের বদলে কাউকে নেওয়া হবে কিনা সে ব্যাপারে এখনো নিশ্চিত করা হয়নি।

    নেশনস লিগে ৫ সেপ্টেম্বর আইসল্যান্ড এবং ৯ সেপ্টেম্বর ডেনমার্কের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড।