• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বন্ধ হয়ে যাওয়া পিএসএল দিয়ে নভেম্বরে ক্রিকেট ফিরছে পাকিস্তানে

    বন্ধ হয়ে যাওয়া পিএসএল দিয়ে নভেম্বরে ক্রিকেট ফিরছে পাকিস্তানে    

    করোনাভাইরাসের কারণে মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল পাকিস্তান সুপার লিগ। লিগ পর্বের খেলা হলেও প্লে-অফ এবং ফাইনাল আয়োজন করা সম্ভব হয়নি। অবশেষে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় আবারও ক্রিকেট ফিরছে পাকিস্তানে। আর নভেম্বরে পিএসএল বাকি ম্যাচগুলো আয়োজন করা হবে বলে জানিয়েছে পিসিবি।


    ১৪-১৭ নভেম্বর পর্যন্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ১৪ নভেম্বর মুলতান সুলতানস এবং করাচি কিংস কোয়ালিফায়ারের ম্যাচে মাঠে নামবে। এছাড়া একইদিনে লাহোর কালান্দার্স এবং পেশোয়ার জালমি খেলবে প্রথম এলিমিনেটর। কোয়ালিফায়ার ম্যাচে পরাজিত দল এবং এলিমিনেটর ম্যাচের জয়ী দল এরপর ১৫ নভেম্বর দ্বিতীয় এলিমিনেটর ম্যাচ খেলবে। আর ১৭ নভেম্বর হবে ফাইনাল।

     চলতি মাস থেকে পিসিবি ন্যাশনাল হাই-পারফরম্যানস সেন্টার খুলে দিচ্ছে। সব ধরনের সতর্কতা নিয়েই এখানে অনুশীলন করবেন ক্রিকেটাররা। পিএসএল ছাড়াও ২০২০-২১ মৌসুমে অন্তত দুটি দেশকে পাকিস্তানে আনতে চায় পিসিবি। নভেম্বরে ৩ ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে আসার কথা জিম্বাবুয়ের। আর আগামী বছরের জানুয়ারিতে দুই টেস্ট এবং ৩ টি-টোয়েন্টি খেলতে আসবে দক্ষিণ আফ্রিকা।

    আর সেপ্টেম্বরের শেষ সপ্তাহে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ দিয়ে ঘরোয়া ক্রিকেট শুরু হবে পাকিস্তানে। আর এরপর করাচির ছয়টি ভেন্যুতে ১২ টি দল নিয়ে শুরু হবে কায়েদ-এ-আজম ট্রফি।