• ইউয়েফা নেশনস লিগ
  • " />

     

    পর্তুগালের হয়ে ১০০ গোলের অপেক্ষা বাড়ছে রোনালদোর?

    পর্তুগালের হয়ে ১০০ গোলের মাইলফলক ছুঁতে অপেক্ষা হয়ত আরেকটু বাড়ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। পায়ের ইনফেকশনের কারণে ক্রোয়েশিয়ার বিপক্ষে নেশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচে তার খেলা অনিশ্চিত হয়ে গেছে।

    চোটের কারণে সেই ম্যাচের আগে অনুশীলনে অংশ নিতে পারছেন না রোনালদো। আর তাই ৬ সেপ্টেম্বর পোর্তোয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালকে প্রথম ম্যাচে রোনালদোকে পাওয়াটা অনিশ্চিত। পর্তুগালের ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে তার চোটের খবর জানানো হয়েছে, “ক্রিশ্চিয়ানো রোনালদো বৃহস্পতিবার অনুশীলন করতে পারেননি। জাতীয় দলের অধিনায়ক বুধবার জিম করেছেন, তার ডান পায়ে ইনফেকশন হয়েছে, এখন তার অ্যান্টিবায়োটিক চিকিৎসা চলছে।”


    জুভেন্টাস ফরোয়ার্ড রোনালদো পর্তুগালের হয়ে এখন পর্যন্ত ৯৯ গোল করেছেন। ফুটবল ইতিহাসে আন্তর্জাতিক পর্যায়ে মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে ১০০ গোলের মাইলফলক ছোঁয়ার দ্বারপ্রান্তে তিনি। তার আগে শুধু ইরানের আলি দায়েই এই মাইলফলক স্পর্শ করেছেন। ১৯৯৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত ১৪৯ ম্যাচ খেলে বিশ্বরেকর্ড ১০৯ গোল করেছিলেন ইরানি স্ট্রাইকার দায়েই।

    আর রোনালদো পর্তুগালের হয়ে প্রথম মাঠে নেমেছিলেন ২০০৩ সালে। ২০১৪ সালে দেশের হয়ে সবচেয়ে বেশি গোলদাতা হন রোনালদো। অধিনায়ক হিসেবে এরপর পর্তুগালকে ইউরো এবং নেশনস লিগ জিতিয়েছেন তিনি। আর এখন ক্যারিয়ারের আরেকটি মাইফলকের সামনে দাড়িয়ে ‘সিআর সেভেন’।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন