• ইউয়েফা নেশনস লিগ
  • " />

     

    নেশনস লিগ : ইতালির জয়রথ থামাল বসনিয়া, জয়ে শুরু করল নেদারল্যান্ডস

    নেশনস লিগ : ইতালির জয়রথ থামাল বসনিয়া, জয়ে শুরু করল নেদারল্যান্ডস    

    ইতালির জয়রথ রুখে দিয়েছে দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ বসনিয়া। টানা ১১ ম্যাচে জয় নিয়ে এবারের নেশনস লিগ মিশন শুরু করতে বসনিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলতে নেমেছিল ইতালি। কিন্তু এডিন জেকোদের সঙ্গে এদিন ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে রবার্তো মানচিনির দলকে।


    ম্যাচের ৫৭ মিনিটে রোমা ফরোয়ার্ড জেকোর দারুণ এক গোলে ইতালিকে চমকে দিয়ে ম্যাচে এগিয়ে যায় বসনিয়া। মিনিট দশেক পর স্টেফানো সেনসির গোলে সমতায় ফেরে ইতালি। প্রথমার্ধে অবশ্য ম্যাচের গতিপথ নিয়ন্ত্রণ করেছিল আজ্জুরিরা। তবে দ্বিতীয়ার্ধে এসে শুরুতে গোল হজম খেই হারিয়ে ফেলে তারা।

    ম্যাচ শেষে ফল নিয়ে হতাশা ব্যক্ত করেছেন মানচিনি, “আমরা হতাশ। তবে আমরা শেষ পর্যন্ত গোলে করার চেষ্টা করেছি।”

    পোল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে শুরুটা ভালো করেছে গতবারের রানার্স আপ নেদারল্যান্ডস। ম্যাচের ৬১ মিনিটে টটেনহাম ফরোয়ার্ড স্টিভেন বার্গওয়াইনের একমাত্র গোলে ঘরের মাঠে জয় তুলে নিয়েছে ডাচরা।


    আরও পড়ুন

    ২০২০-২১ ইউয়েফা নেশনস লিগ : যা যা জানা দরকার


    এদিকে এরলিং হালান্ডের প্রথম আন্তর্জাতিক গোলের দিনটাকে স্মরণীয় করে রাখতে পারেনি নরওয়ে। অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে হেরে গেছে স্ক্যান্ডিনেভিয়ার দেশটি। ম্যাচের ৩৫ মিনিটেই মাইকেল গ্রেগরিতশের গোলে পিছিয়ে পড়ে তারা। এরপর ৫৪ মিনিটে লাইপজিগের মিডফিল্ডার মার্সেল সাবিতজার স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন। দ্বিতীয়ার্ধে হালান্ডের গোলে ব্যবধান কমায় নরওয়ে। তবে সমতাসূচক গোলটি আর খুঁজে পায়নি তারা।

    এছাড়া নেশনস লিগে দিনের অন্য ম্যাচগুলোতে রোমানিয়া ১-১ গোলে নর্দার্ন আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ড সমান ব্যবধানে ইসরায়েলের সঙ্গে ড্র করেছে। আর চেক প্রজাতন্ত্র ৩-১ গোলে স্লোভাকিয়াকে, কাজাখস্তান ২-০ গোলে লিথুয়ানিয়াকে এবং আলবেনিয়া ২-০ গোলে বেলারুশকে হারিয়েছে।