• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ, বাতিল ইংল্যান্ডের বব উইলিস ট্রফির ম্যাচ

    নর্দাম্পটনশায়ারের স্কোয়াডের একজন ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে গ্লস্টারশায়ারের সঙ্গে তাদের বব উইলিস ট্রফির ম্যাচ। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে চলছিল ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপের এই ম্যাচ। 

    ১ম দিন লাঞ্চের ঠিক আগ দিয়ে ৬ উইকেটে ৬৬ রানে ব্যাটিং করছিল গ্লস্টারশায়ার, তখনই নর্দাম্পটনশায়ারের একজন ক্রিকেটারের আক্রান্ত হওয়ার খবর আসে। যদিও সে ক্রিকেটার এ ম্যাচে খেলছেন না। তবে ‘ক্রিকেটারদের স্বার্থে’ এ ম্যাচ বাতিল করা হয়েছে বলে এক যৌথ বিবৃতিতে জানিয়েছে দুই ক্লাব। 

    “যদিও সেই ক্রিকেটার স্কোয়াডের সঙ্গে ব্রিস্টলে আসেননি (এবং বর্তমানে নিজ বাড়িতে সেলফ-আইসোলেশনে আছেন), নর্দাম্পটনশায়ার স্কোয়াডের অন্য সদস্যরা তার সংস্পর্শে গত ৪৮ ঘন্টার ভেতরে এসেছেন।” 

    “গ্লস্টারশায়ার, নর্দাম্পটনশায়ার ও ইসিবি একত্রে বিশ্বাস করে যে ক্রিকেটারদের স্বার্থই সবার আগে, এবং তাদের, অফিশিয়াল ও কর্মকর্তা যারা এ ম্যাচের সঙ্গে সম্পৃক্ত, তাদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নেওয়া উচিৎ নয়”, বিবৃতিতে বলা হয়েছে এমন। 

    এ ম্যাচ বাতিল হওয়ার সঙ্গে অবশ্য টুর্নামেন্টের চূড়ান্ত ফলে তেমন কোনও প্রভাব পড়বে না। সেন্ট্রাল গ্রুপের এ দুই কাউন্টির কোনোটিরই এবার লর্ডসে হতে যাওয়া ফাইনালে যাওয়ার সম্ভাবনা ছিল না। এ দুই দলের জন্যই দীর্ঘ সংস্করণে এ মৌসুমে এটিই ছিল শেষ ম্যাচ। 

    তবে টি-টোয়েন্টি ব্লাস্টে দুই দলের ৫টি করে ম্যাচ বাকি আছে এখনও। এমনকি শুক্রবার এ দুই দলেরই মুখোমুখি হওয়ার কথা আবারও সেখানে। তবে ব্লাস্টে নর্দাম্পটনশায়ার ভিন্ন স্কোয়াড খেলিয়েছে, এ ম্যাচে খেলা মাত্র দুজন তাদের শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন। আপাতত তারা নর্দাম্পটনশায়ার ফিরে যাবেন। 

    কোভিড-১৯ মহামারিতে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট আন্তর্জাতিক ক্রিকেটের মতো ‘বায়ো-সিকিউর’ বলয়ে হচ্ছে না। ক্রিকেটারদের কিছু প্রটোকল মেনে চলতে হচ্ছে অবশ্য। এখন পর্যন্ত কাউন্টি ক্রিকেট কোভিড-১৯ সংক্রান্ত ঘটনায় দুজন ক্রিকেটারকে ম্যাচ মিস করতে দেখেছে। মিডলসেক্সের নিক গাবিনস কোভিড-১৯ উপসর্গ থাকা একজনের সংস্পর্শে এসেছিলেন, আর জর্ডান কক্স ডাবল সেঞ্চুরির পর প্রটোকল ভেঙে ছবি তুলে বাদ পড়েছিলেন। 


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন