• ইউয়েফা নেশনস লিগ
  • " />

     

    দল নির্বাচনে 'ভুলে'র জন্য সুইডিশ কোচকে ধুয়ে দিলেন ইব্রাহিমোভিচ

    দল নির্বাচনে 'ভুলে'র জন্য সুইডিশ কোচকে ধুয়ে দিলেন ইব্রাহিমোভিচ    

    দীর্ঘ সময় সুইডেনের অধিনায়কত্ব করেছেন। দেশের জার্সি গায়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও তার। তাই রবিবার নেশনস লিগে ফ্রান্সের কাছে ১-০ গোলে সুইডেনের ঘরের মাঠে হেরে যাওয়াটা মোটেই মানতে পারছেন না ইব্রাহিমোভিচ। আর এই ম্যাচে দলের তারকা মিডফিল্ডার দেয়ান কুলুসেভস্কিকে বেঞ্চে বসিয়ে রাখায় সুইডিশ কোচ জান অ্যান্ডারসনকে ধুয়ে দিয়েছেন তিনি।

    ম্যাচের পর টুইট করে ইব্রাহিমোভিচ নিজের হতাশা ব্যক্ত করেছেন, “কী আজব রসিকতা। আবারও প্রমাণ হল। অযোগ্য লোকেরা গুরুত্বপূর্ণ পদে থেকে সুইডিশ ফুটবলের শ্বাসরোধ করছে।”


    অবশ্য শুধু ইব্রাহিমোভিচই নন, অ্যান্ডারসন জুভেন্টাসের মিডফিল্ডার কুলুসেভস্কিকে বসিয়ে রাখায় অনেকেই অবাক হয়েছেন। খোদ কুলুসেভস্কিও ম্যাচের পর জানিয়েছেন, তিনি নিজেও কোচের সিদ্ধান্তে বিস্মিত হয়েছেন। ম্যাচের মাত্র ২০ মিনিট বাকি থাকতে তাকে মাঠে নামান অ্যান্ডারসন। ততক্ষণে কিলিয়ান এমবাপের গোলে ম্যাচে এগিয়ে গেছে ফ্রান্স।

    ম্যাচে নিজের প্রতিভা প্রদর্শনের জন্য পর্যাপ্ত সময় পেয়েছেন কিনা এমন প্রশ্নের বিপরীতে কুলুসেভস্কির সহজ উত্তর, “না। আমার মনে হয় না। আমি বিস্মিত হয়েছি। অনুশীলন বেশ ভালোই করেছিলাম। দুর্ভাগ্যজনকভাবে এটাই ফুটবল।”

    কোচ অ্যান্ডারসন নিজের সিদ্ধান্ত নিয়ে কিছু না বলে ম্যাচে শেষে উল্টো কুলুসেভস্কির প্রতিক্রিয়া নিয়ে বিস্ময় প্রকাশ করেন, “ম্যাচের পর তার সাথে আমার কথা হয়নি। তবে সে যদি এমন কিছু বলে থাকে, সেটা একান্তই তার ব্যক্তিগত মত। আমাদের এটা নিয়ে কথা বলতে হবে। আমার কাছে মনে হয়নি সে অবাক হয়েছে। সে অনুশীলনে ভালো করেছে, তবে অন্যরাও অনুশীলনে ভালো করেছে।” পরের ম্যাচে পর্তুগালের বিপক্ষে অবশ্য কুলুসেভস্কি বেশি গেমটাইম পেতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন অ্যান্ডারসন।