• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    সরে যেতে বলার নির্দেশ প্রত্যাখ্যান দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের

    দক্ষিণ আফ্রিকার সরকারের নির্দেশনা অনুযায়ী সরে যাচ্ছে না দেশটির ক্রিকেট বোর্ড। শুক্রবার এক বিবৃতিতে সাউথ আফ্রিকান স্পোর্টস কনফেডারেশন অ্যান্ড অলিম্পিক কমিটির (এসএএসসিওসি) বিশ্লেষণ প্রত্যাখ্যান করেছে সাউথ আফ্রিকা ক্রিকেট, সিএসএ। সঙ্গে এ ব্যাপারে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে, এমনও জানানো হয়েছে। 

    মঙ্গলবার এক বৈঠকে সর্বসম্মতক্রমে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী এসএএসসিওসি সরে যেতে বলেছিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড ও এর উর্ধ্বতন কর্মকর্তাদের। তাদের মতে, “ক্রিকেট বোর্ড দেশের ক্রিকেটকে বিতর্কিত করেছে”। শুক্রবার এ খবর প্রকাশিত হয়, এরপরই বিবৃতি দিয়েছে সিএসএ। এসএএসসিওসির চিঠি পাওয়ার কথাও জানিয়েছে তারা। 

    “সিএসএ এসএএসসিওসির দেওয়া চিঠি পেয়েছে, যাতে এসএএসসিওসি সিএসএকে তাদের বিভিন্ন বিশ্লেষণ জানিয়েছে। সিএসএ এর সদস্যদের কাউন্সিলসহ এসএএসসিওসির এ পদক্ষেপ সমর্থন করে না, এবং এ মাধ্যমে যেসব ইস্যু আনা হয়েছে, সে ব্যাপারে এসএএসসিওসির সঙ্গে সম্পৃক্ত হওয়ার সুযোগও ছিল না”, বিবৃতিতে বলেছে সিএসএ। 

    এসএএসসিওসির কতোখানি অধিকার আছে সিএসএ-র ব্যাপারে হস্তক্ষেপ করার, সেটি নিষ্পত্তি করতে আদালতেও দ্বারস্থ হতে পারে সিএসএ, “এর সঙ্গে বলা যায়, এসএএসসিওসি কীসের ভিত্তিতে সিএসএর বাণিজ্যিক ব্যাপারে হস্তক্ষেপ করছে, সে ব্যাপারে সিএসএ আইনি পরামর্শ নিচ্ছে, তবে ক্রিকেটের স্বার্থে অবস্থান বুঝতে এসএএসসিওসির সঙ্গে সম্পৃক্ত হতে প্রতিজ্ঞা করছে।” 

    এই সপ্তাহের শেষে বোর্ডের ডিরেক্টর এবং মেম্বারস কাউন্সিল এ বিষয়ে আলোচনা করতে যৌথ সভা করবেন বলেও জানানো হয়েছে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন