• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    অস্ট্রেলিয়ায় ক্রিকেট মাঠে ফিরছে দর্শক

    অবশেষে ক্রিকেট মাঠে ফিরছে দর্শক। মার্চ থেকেই করোনাভাইরাসের কারণে সব ধরনের ক্রিকেট বন্ধ ছিল। জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ দিয়ে আবারও শুরু হয়েছে ক্রিকেট। তবে দর্শকরা মাঠে ঢোকার অনুমতি পাননি এতদিন। শেষ পর্যন্ত চলতি মাসের শেষের দিকে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড নারী দলের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে ফিরবেন ক্রিকেটপ্রেমীরা।


    ২৬ সেপ্টেম্বর থেকে দুই দলের খেলা শুরু হবে। ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে সিরিজ দুটি অনুষ্ঠিত হবে। আর সেখানে ধারণক্ষমতার ৫০ ভাগ দর্শক মাঠে বসে খেলা উপভোগ করতে পারবেন। তবে মাঠে বসে খেলা দেখলেও তাদের উল্লাস করতে নিরুৎসাহিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চিৎকার করলে অথবা গান গাইলে মুখ থেকে ড্রপলেট বাতাসে ছড়িয়ে যেতে পারে, আর তাই এই নির্দেশনা দেওয়া হয়েছে। টি-টোয়েন্টি সিরিজের সব টিকিট এরই মধ্যে বিক্রি হয়ে গেছে।

    অস্ট্রেলিয়ায় শেষ আন্তর্জাতিক ম্যাচে রেকর্ড পরিমাণ দর্শক মাঠে এসেছিলেন। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ৮৬ হাজার দর্শক মাঠে বসে খেলা উপভোগ করেছিলেন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন