• লা লিগা
  • " />

     

    ডিপায়কে কেনার টাকা নেই বার্সেলোনার

    লুইস সুয়ারেজের বার্সেলোনা ছাড়ার গুঞ্জন ক্রমাগত জোরালো হচ্ছে। একজন স্ট্রাইকার এখন তাই বার্সেলোনার খুবই প্রয়োজন। দীর্ঘ সময় ধরে ইন্টার মিলান থেকে লিওনেল মেসির স্বদেশী লাউতারো মার্টিনেজকে এনে স্ট্রাইকারের অভাব পোষাতে চাচ্ছিল বার্সেলোনা। কিন্তু তাকে দলে টানার ক্ষেত্রে কাতালান ক্লাবটির কোনো চেষ্টাই ফল বয়ে আনেনি। তাই এখন লিওঁ-র স্ট্রাইকার মেমফিস ডিপায়ের দিকে নজর দিয়েছে বার্সেলোনা। তবে প্রায় সপ্তাহ দুয়েক ধরে তার সঙ্গে বার্সেলোনাকে জড়িয়ে খবর বের হলেও লিওঁ সভাপতি জ্য-মাইকেল আউলাস জানিয়েছেন, কাতালান ক্লাবটি এখনো ডিপায়ের জন্য আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দেয়নি। বার্সেলোনার কাছে এখন ডিপায়কে কেনার মতো টাকা নেই বলেও খোঁচা দিয়েছেন তিনি।


    ২৫-৩০ মিলিয়ন ইউরো খরচ করলেই ডিপায়কে পাওয়ার কথা বার্সেলোনার। বর্তমান বাজারে ২৬ বছর বয়সী ফর্মে থাকা একজন স্ট্রাইকারের জন্য এটাকে পানির দাম বলা যায়। তবে করোনায় পর্যুদস্ত বার্সেলোনার কাছে নাকি এই পরিমাণ অর্থও নেই খরচ করার মতো। বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর সঙ্গে আলোচনায় সেটা জানতে পেরেছেন বলে টুইট করছেন লিওঁ প্রধান আউলাস, “রবিবার বার্সেলোনা সভাপতি আমাকে জানিয়েছেন, তার ক্লাব কভিডের কারণে অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে। তাই তাদের মেমফিসের জন্য তাদের কোনো প্রস্তাব দেওয়ার সম্ভাবনা নেই।”

    এদিকে করোনার কারণে বার্সেলোনার ৩০০ মিলিয়ন ইউরো ক্ষতি হয়েছে বলে আগেই জানিয়েছিল ক্লাবটি। ক্ষতির কারণে ক্লাবের বাজেটেও প্রভাব পড়বে বলে শোনা গিয়েছিল। তবে নির্দিষ্ট করে দলবদলের বাজেটে প্রভাব পড়বে কিনা সেটা তখন নিশ্চিত করেনি তারা।

    এদিকে বার্সেলোনা কোচ রোনাল্ড কোমান বলেছেন, খেলোয়াড় না বেচে নতুন খেলোয়াড় কিনতে পারবে না ক্লাবটি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন