• সিরি আ
  • " />

     

    'প্রশাসনিক ভুলে' গোলশূন্য ড্র করেও ম্যাচ হারতে যাচ্ছে রোমা

    সিরি আ-য় মৌসুমের প্রথম ম্যাচে হেলাস ভেরোনার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল এএস রোমা। অপেক্ষাকৃত খর্বশক্তির ভেরোনার সঙ্গে ড্র করায় এমনিতেই চাপে থাকার কথা রোমার। আর ইএসপিএনের খবর অনুযায়ী, আরও বড় দুঃসংবাদ পেতে যাচ্ছে রোমের ক্লাবটি। ‘প্রশাসনিক ভুলে’র কারণে তাদের গোলশূন্য ড্রয়ের ফলটি ৩-০ হারে রুপান্তরিত হতে পারে।

    ম্যাচের ৮৯ মিনিটে গঞ্জালো ভিলারের বদলি হিসেবে আমাদু দিয়াওয়ারাকে মাঠে নামিয়েছিলেন রোমা কোচ পাওলো ফনসেকা। মৌসুম শুরুর আগে সিরি আ-র কাছে রোমার জমা দেওয়া ২৫-সদস্যের স্কোয়াডে দিয়াওয়ারার নাম অনূর্ধ্ব-২২ খেলোয়াড় হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তবে সাবেক নাপোলি মিডফিল্ডার ভিলার গত ১৭ জুলাই ২৩ বছরে পা রেখেছেন।


    আর ইএসপিএনের সূত্র জানিয়েছে, এই ‘ভুলে’র কারণে নিয়ম অনুযায়ী ভেরোনাকে ৩-০ গোলে সেই ম্যাচে জয়ী ঘোষণা করা হতে পারে।

    যদিও এমন সিদ্ধান্ত নেওয়া হলে সেটার বিরুদ্ধে আপিল করবে রোমা। রোমার যুক্তি হচ্ছে এটা শুধুই একটি প্রশাসনিক ভুল, স্কোয়াডে অতিরিক্ত খেলোয়াড় অন্তর্ভুক্ত করার জন্য এটা করা হয়নি। কারণ স্কোয়াডে ২৫ জন খেলোয়াড় রাখার অনুমতি আছে, আর তাদের স্কোয়াডে এখনো শূন্যস্থান রয়েছে।

    ২০১৬ সালের আগস্টে একই ধরনের ভুলের কারণে পেসকারার বিপক্ষে ২-১ গোলে ম্যাচ জিতেও পরে ৩-০ গোলে হারতে হয়েছিল সাসুলোকে। ক্লাবটি ২৫ সদস্যের স্কোয়াড জমা দেওয়ার পর দলে ভেড়ানো আন্তনিও রাগুসাকে ম্যাচের ২০ মিনিট বাকি থাকতে মাঠে নামিয়েছিল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন