• লা লিগা
  • " />

     

    নাগরিকত্ব পেতে অসদুপায় অবলম্বন করেছেন সুয়ারেজ?

    জুভেন্টাসে যাচ্ছেন না লুইস সুয়ারেজ, এটা প্রায় নিশ্চিত। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে তার কথাবার্তা হয়ে গেছে। বার্সেলোনার সঙ্গে দলবদলের ব্যাপারে সুয়ারেজ একটা সমঝোতায় আসতে পারলেই তার অ্যাটলেটিকো গমন প্রায় নিশ্চিত। তবে জুভেন্টাসে যোগ দেওয়ার জন্য ইতালির নাগরিকত্ব পেতে যে পরীক্ষা দিয়েছিলেন, সেটির কারণেই এবার ফেঁসে যাচ্ছেন বার্সেলোনা স্ট্রাইকার সুয়ারেজ।


    জুভেন্টাসে ইউরোপিয়ান ইউনিয়নের বাইরে থেকে আসা খেলোয়াড়ের কোটা পূর্ণ হয়ে গেছে। তাই সুয়ারেজকে তুরিনের ক্লাবটিতে যেতে হলে অবশ্যই ইতালিয়ান নাগরিক হতে হত। আর সেজন্যই গত ১৭ সেপ্টেম্বর ইতালির পেরুজিয়ায় একটি পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি। সেই পরীক্ষায় সুয়ারেজ অসদুপায় অবলম্বন করেছেন, এই অভিযোগে তদন্ত শুরু করেছে ইতালির অর্থনৈতিক পুলিশ এবং পেরুজিয়ার রাষ্ট্রীয় কৌঁসুলির দপ্তর।

    সুয়ারেজের বিরুদ্ধে অভিযোগ হচ্ছে, নাগরিকত্বের সেই পরীক্ষার প্রশ্ন নাকি তিনি আগেই পেয়েছিলেন, এমনকি পরীক্ষায় কত নম্বর পাবেন তিনি সেটিও নাকি ঠিক করা ছিল।

    যদিও পরীক্ষা গ্রহণকারী প্রতিষ্ঠান ইউনিভার্সিটি ফোর ফরেইনার্স ইন পেরুজিয়া পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে কোনো কুকর্মের কথা অস্বীকার করেছে। তবুও পেরুজিয়ায় সুয়ারেজের বিরুদ্ধে তদন্ত চলবে। জুভেন্টাসে যোগ না দিয়েও তাই ইতালিতে ফেঁসে যেতে পারেন সুয়ারেজ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন