• লা লিগা
  • " />

     

    বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অবামেয়াং

    বার্সেলোনার ওপর আর্সেনালকে প্রাধান্য দিয়েছেন গানারদের অধিনায়ক পিয়ের-এমেরিক অবামেয়াং। কাতালান ক্লাবটির প্রস্তাব ফিরিয়ে দিয়ে গত ১৫ সেপ্টেম্বর আর্সেনালের সঙ্গে তিন বছরের নতুন চুক্তি করেছেন তিনি। আর্সেনালের সঙ্গে নতুন এই চুক্তি করার আগে অনেক চিন্তা-ভাবনা করেছেন। ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে সাপ্তাহিক আড়াই লাখ পাউন্ডের এই চুক্তিতে স্বাক্ষর করেছেন।


    তবে এই চিন্তা-ভাবনার সময়টিতে ঠিক কী নিয়ে ভাবছিলেন তিনি, সেটাই শেষ পর্যন্ত এক সাক্ষাৎকারে জানালেন, “অনেকগুলো প্রস্তাব ছিল, বার্সার কাছ থেকেও প্রস্তাব এসেছিল। তবে আমি দুটি কারণে আর্সেনালে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রথমত, কোচ মিকেল আরতেতার সাথে লকডাউনের সময়ে ক্লাবের পরবর্তী প্রজেক্ট নিয়ে অনেক কথা হয়েছে। আর তখনই তিনি আমাকে ক্লাবে থাকতে রাজি করিয়েছেন।”

    “আর সমর্থকদের এবং ক্লাব সংশ্লিষ্ট সবার কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, সেটাও আমাকে এখানে (আর্সেনালে) থেকে যেতে উদ্বুদ্ধ করেছে। আমি এখানে যখন এসেছি, তখন থেকেই সবাই আমাকে আপন করে নিয়েছে। তাই আমি এখানেই থাকছি, এটাই মূল কথা।”

    ৩১ বছর বয়সী অবামেয়াং ২০১৮ সালে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্সেনালে যোগ দিয়েছেন। আর্সেনালের হয়ে এখন পর্যন্ত ১১২ ম্যাচে ৭২ গোল করেছেন তিনি। ক্লাবের হয়ে গত মৌসুমে এফএ কাপ এবং এই মৌসুমে কমিউনিটি শিল্ডও জিতেছেন অবামেয়াং।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন