• সিরি আ
  • " />
    X
    GO11IPL2020

     

    নাপোলি আসবে না জেনেও মাঠে গেল জুভেন্টাস, পরে পরিত্যক্ত হলো ম্যাচ

    ম্যাচের এক ঘন্টা আগে নিয়মমাফিক বাসে চেপে তুরিনের মাঠে পৌঁছেছিল পুরো জুভেন্টাস দল। বাসে চড়ার আগেই অবশ্য জুভেন্টাস জানত তাদের প্রতিপক্ষ নাপোলি নেপলসেই অবস্থান করছে। তুরিনের উদ্দেশ্যে রওয়ানাই হয়নি তারা। মাঠে  গিয়ে জুভেন্টাস কেবল আনুষ্ঠানিকতাই সেরেছে। এরপর ম্যাচ হয়ে গেছে পরিত্যক্ত। সিরি আর নিয়ম অনুযায়ী এখন তিন পয়েন্ট পাওয়ার কথা জুভেন্টাসের। আর ম্যাচ খেলতে মাঠে উপস্থিত হতে না পারায় নাপোলির কাটা যাওয়ার ১ পয়েন্ট।


    দলে দুইজন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর নেপলসের স্বাস্থ্য বিভাগ তাদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে বলে দাবি করেছে নাপোলি। এর আগে রবিবার নাপোলি খেলেছে জেনোয়ার বিপক্ষে। এরপর গেল সপ্তাহে জেনোয়ার মোট ১৭ জন খেলোয়াড় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় চলতি সপ্তাহে তাদের ম্যাচ বাতিল করা হয়েছে। কিন্তু সিরি আ কর্তৃপক্ষ জুভেন্টাস-নাপোলির ম্যাচ স্থগিত করতে রাজি হয়নি। তাদের দাবি, ইতালির স্বাস্থ্য বিভাগ ও ক্রীড়া মন্ত্রনালয়ের ভেতর যে চুক্তি সম্পাদন হয়েছিল তা নাপোলির স্বাস্থ্য বিভাগ মেনে চলেনি। 
     
    লিগ কর্তৃপক্ষ বলছে, করোনা আক্রান্ত খেলোয়াড় বাদ দিয়ে বাকিদের পরীক্ষার ফল নেগেটিভ এলে তারা খেলার জন্য যোগ্য বলে গণ্য হবেন। একটি দলে মোট ১৩ জন খেলোয়াড় নেগেটিভ থাকলেই তাদের অংশ নিতে হবে ম্যাচে। এক, দুইজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ার পরও তাদের আইসোলেশনে রেখে অনেক দল এরই মধ্যে সিরি আর ম্যাচে অংশ নিয়েছে বলে দাবি করেছে তারা। 

    সিরি আর নিয়ম অনুযায়ী এক সপ্তাহে একটি দলের ১০ জন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হলে তারা ম্যাচ পরিত্যক্ত করার আবেদন জানাতে পারবে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন