• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বৃষ্টির পর তামিম-সাদমানের আগ্রাসী ব্যাটিংয়ে রায়ান কুক একাদশের 'ওয়ানডে' জয়

    বৃষ্টির পর তামিম-সাদমানের আগ্রাসী ব্যাটিংয়ে রায়ান কুক একাদশের 'ওয়ানডে' জয়    

    সকাল থেকেই মিরপুরে তুমুল বৃষ্টি, মাঠে খেলা গড়ানো নিয়েই শংকা। শেষ পর্যন্ত রোদ উঠল, লাঞ্চের পর খেলাও শুরু হলো। আর তাতেই প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে নেওয়ার অপেক্ষাটা সাঙ্গ হলো তামিম ইকবালের। রায়ান কুক একাদশের হয়ে অনেক দিন পর ২২ গজে ব্যাট হাতে নিলেন, ছিলেন আগ্রাসীও। অন্য পাশে সাদমান ইসলামও আক্রমণাত্মক থাকায় ৪ উইকেট হারিয়ে ওয়ানডে খেলে ৪১.৪ ওভারেই ওটিস গিবসনের দলের ছুঁড়ে দেওয়া ২০২ রান টপকে গেছেন তামিমরা।

    গিবসন একাদশের হয়ে নতুন বল হাতে নিয়েছিলেন মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন। প্রথম কয়েক ওভারে ক্যারির সঙ্গে সামান্য মুভমেন্ট পাচ্ছিলেন মোস্তাফিজ, তামিম স্লিপের পাশ দিয়ে এজ হয়ে চারও পেয়েছেন। কিন্তু কয়েক ওভার যাওয়ার পরেই দুই ব্যাটসম্যান হয়েছেন আরও আগ্রাসী। তামিম থিতু হয়ে খেলেছেন দেখার মতো শট, স্পিনাররা আসার দুজন চড়াও হয়েছেন আরও বেশি। মধ্যে একটি রান আউট থেকে বেঁচে গেছেন তামিম, ক্রিকে ঢোকার আগেই বেল পড়ে গেছে মনে হলেও আউট দেননি অন ফিল্ড আম্পায়ার। শেষ পর্যন্ত ৮০ বলে ৬৪ রান করার পর নাঈমকে উড়িয়ে মারতে গিয়ে লং অফে রুবেলকে ক্যাচ দিয়েছেন তামিম।

    সাদমানও হাত খুলে খেলছিলেন, নাঈমকে ইনসাইড আউট করে একটি ছয়ও মারলেন। শেষ পর্যন্ত মোসাদ্দেকের বলে বোল্ড হয়ে গেছেন ৯৯ বলে ৮৩ রান করে। মুমিনুল শুরুতেই নেমেই দারুণ একটা শটে চার পেয়েছেন, তবে ১০ রান করে বোল্ড হয়ে গেছেন নাঈমের বলে। মুশফিকুর রহিমও বেশিক্ষণ থাকতে পারেননি, ১১ রান করে বোল্ড হয়ে গেছে রুবেলের বলে। বাকি কাজটা সহজেই সেরেছেন ইয়াসিন রাব্বি ও মোহাম্মদ মিঠুন, নির্ধারিত সময়ের আগেই দলকে নিয়ে গেছেন লক্ষ্যে।

    তার আগে কাল প্রথম দিনে চমক ছিলেন মোহাম্মদ মিঠুন। প্রথম ম্যাচের মতো কালও অফ স্পিনে বল করে তিন ওভারে নিয়েছেন দুই উইকেট। তাসকিন আহমেদও নিজের ধারাবাহিকতার ছাপ রেখেছেন কাল সকালে, নতুন বলে বল করেছেন দারুণ। গিবসন একাদশের হয়ে ফিফটি পেয়েছিলেন মাহমুদউল্লাহ ও ইমরুল কায়েস।