• ক্রিকেট, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    বিপিএলে শেহজাদের রেকর্ড ভাঙলেন খুশদিল

    টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন সাউদার্ন পাঞ্জাবের ব্যাটসম্যান খুশদিল শাহ। পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগে সিন্ধের বিপক্ষে সাউদার্ন পাঞ্জাবের হয়ে মাত্র ৩৫ বলে সেঞ্চুরি করেন তিনি। এর আগে পাকিস্তানের দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন আহমেদ শেহজাদ। বিপিএলে বরিশাল বার্নার্সের হয়ে দুরন্ত রাজশাহীর বিপক্ষে মাত্র ৪০ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি।


    উত্তজনাপূর্ণ ম্যাচে সাউদার্ন পাঞ্জাব খুশদিলের সেঞ্চুরিতে ভর করেই সিন্ধের বিপক্ষে ২ উইকেটে জয় পেয়েছে।

    টি-টোয়েন্টি ক্রিকেটে খুশদিলের সমান ৩৫ বলে সেঞ্চুরি করেছেন আরও চার ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, ভারতের রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার (বাংলাদেশের বিপক্ষে) এবং নামিবিয়ার ভ্যান ডার ওয়েসথুইজেন।

    আর টি-টোয়েন্টি ক্রিকেটে রেকর্ড দ্রুততম সেঞ্চুরির মালিক ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল। ২-১৩ সালের আইপিএলে বেঙ্গালুরুর হয়ে পুনের বিপক্ষে মাত্র ৩০ বলে শতক হাঁকিয়েছিলেন এই উইন্ডিজ ব্যাটসম্যান। আর সেঞ্চুরি পেতে গেইলের চেয়ে ২ বল বেশি খরচ করে এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান ঋষভ পন্ত।

    আর তালিকার তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান লুব্বে এবং সাবেক অজি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। লুব্বে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে ৩৩ বলে এবং সাইমন্ডস কাউন্টি ক্রিকেটে কেন্টের হয়ে ৩৪ বলে শতকের দেখা পেয়েছিলেন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন