• লা লিগা
  • " />

     

    ক্যাসিয়াসের চোখে মেসি প্রকৃতিপ্রদত্ত, আর রোনালদো পরিশ্রমে সেরা

    লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো, কে সেরা? চিরকালীন এই তর্কে এবার যোগ দিলেন স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস। তবে এক্ষেত্রে সাবেক এই বিশ্বসেরা গোলরক্ষক মেসির থেকে সাবেক সতীর্থ রোনালদোকে কিছুটা এগিয়ে রেখেছেন। তার মতে মেসি হচ্ছেন প্রকৃতিগতভাবে প্রতিভাবান আর রোনালদোর কোনোকিছু অর্জনের আকাঙ্ক্ষা প্রবল। আর এর ফলেই তারা দীর্ঘ সময় ধরে তারা বিশ্ব ফুটবল শাসন করছেন বলে মত ক্যাসিয়াসের।


    ইএসপিএনের সঙ্গে এক দীর্ঘ সাক্ষাৎকারে সাবেক সতীর্থ রোনালদোর অদম্য আকাঙ্ক্ষা নিয়ে কথা বলেন ক্যাসিয়াস, “ছোটবেলা থেকেই রোনালদোর মাঝে সেরা হওয়ার বাসনা আছে। আর আমার মনে হয় এই লক্ষ্য সে অর্জন করতে পেরেছে। যদি তাকে মেসির সঙ্গে তুলনা করতে হয়, তাহলে আমি বলব রোনালদোর সাফল্য বেশি আকর্ষণীয়। কারণ আমরা সবাই মেসির প্রতিভার কথা জানি, তবে রোনালদো সেরা হতে অনেক পরিশ্রম করেছে। 

    “আমি মনে করি, আমরা ভাগ্যবান যে অভাবনীয় দুইজন প্রতিভাবান খেলোয়াড়ের খেলা দেখতে পারছি। যারা রোনালদোকে চেনে না, তাদের কাছে তাকে গম্ভীর এবং রাগী মনে হতে পারে, আসলে সে কিন্তু এটার একেবারে উল্টোটা।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন