• লা লিগা
  • " />

     

    গ্রিজমানকে কোমানের বার্তা, 'দল নির্বাচনের ক্ষেত্রে আমিই হর্তাকর্তা'

    বার্সেলোনার খেলোয়াড়দের সঙ্গে নতুন কোচ রোনাল্ড কোমানের সম্পর্ক আসলে কেমন? অ্যাটলেটিকো মাদ্রিদে যাওয়া লুইস সুয়ারেজের সঙ্গে তার সম্পর্ক তো একেবারে তলানিতে চলে গিয়েছিল, এরপর ক্লাবকে বিদায়ই বলেছেন সেই উরুগুইয়ান স্ট্রাইকার। মেসির সঙ্গে তার সম্পর্ক ঠিক কেমন সেটা এখনো বুঝে ওঠা যায়নি। তবে এবার দলের তারকা ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজমানের সঙ্গে বেধে গেছে তার।

    বার্সেলোনায় ফ্রন্ট থ্রি-র ডান পাশে খেলেন গ্রিজমান। তবে এই পজিশনে খুব একটা স্বচ্ছন্দ নন তিনি। আন্তর্জাতিক বিরতিতে ফ্রান্সে আক্রমণের ভাগের মাঝে পজিশনে খেলেছেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে ফ্রান্সের নেশনস লিগের ম্যাচের পর বলেছিলেন, ‘দিদিয়ের দেশম (ফ্রান্স কোচ) তাকে তার সেরা পজিশনে খেলান।’

    আর গ্রিজমানের এই পরোক্ষ খোঁচার বিষয়টি একেবারেই রোচেনি কোমানের। গেটাফের বিপক্ষে ম্যাচের আগে তাই গ্রিজমানের উদ্দেশ্যে তার পরিষ্কার বার্তা, “আমি দলের ভালো চিন্তা করেই দল সাজাই। এখানে কোচের সিদ্ধান্তই শিরোধার্য। খেলোয়াড়দের দায়িত্ব হচ্ছে, যখন তারা সুযোগ পাবে, তারা তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে।”

    “আমি আঁতোয়ানের সঙ্গে কথা বলেছি। আমি তাকে বলেছি, আক্রমণভাগের ডান পাশেই তাকে আমাদের দরকার। সে তিনটি পজিশনে খেলতে পারে। নাম্বার টেন এবং নাম্বার নাইন হিসাবেও খেলতে পারে সে। আমি যখন নেদারল্যান্ডসের কোচ হিসাবে ফ্রান্সের বিপক্ষে খেলেছি, সে তখন ডান পাশে খেলেছে। আমার তার সঙ্গে কোনো সমস্যা নেই। আমি প্রত্যেক পজিশনে শুধু একজন খেলোয়াড়ই খেলাতে পারি। আমি খেলোয়াড়দের তারা যে পজিশনে স্বচ্ছন্দ, তার বাইরে খেলাতে চাই না।”

    রাত ১ টায় লা লিগায় গেটাফের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন