• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    রেফারির পেনাল্টি দেওয়ার সিদ্ধান্তকে সমর্থন করছেন জিদান

    রোনাল্ড কোমানের মতে, সাধারণ একটি ঘটনার জন্য শনিবার এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে পেনাল্টি দেওয়া হয়েছে, যার পেছনে ‘ভিএআরের’ বার্সা বিরোধী মনোভাব কাজ করেছে। তবে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান এই মন্তব্যের সঙ্গে একমত নন। গত মৌসুমেও যখন বার্সা রেফারিরা রিয়াল মাদ্রিদকে সুবিধা দেয় বলে অভিযোগ করেছিল, তখন জিদান যে উত্তর দিয়েছিলেন সেটিই আরেকবার আওড়ালেন, “আমরা আমাদের কাজ করে যাব, মাঠে রেফারি আছে তিনি সিদ্ধান্ত দেবেন।”

    ক্লাসিকোর পর সংবাদ সম্মেলনে বার্সা ডিফেন্ডার লংলের রামোসের জার্সি টেনে ধরার বিষয়টি নিয়ে জিদানকে প্রশ্ন করা হলেই তার সোজা উত্তর, “রেফারি আছেন। তিনি সেটা মনিটরে দেখেছেন, তার কাছে সেটা পেনাল্টি মনে হয়েছে। আমি কখনো রেফারিদের কাজ নিয়ে প্রশ্ন তুলি না, এটা কঠিন কাজ, আজকে এটা নিয়ে কিছু বলতে চাই না। তিনি দেখেছেন, পেনাল্টির বাঁশি বাজিয়েছেন, ঘটনা শেষ।”

    এই জয়ে বার্সার চেয়ে এক ম্যাচ বেশি খেলে পয়েন্ট টেবিলে চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে ছয় পয়েন্ট এগিয়ে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আর লা লিগায় কাদিজ এবং চ্যাম্পিয়নস লিগে শাখতারের বিপক্ষে এই জয়ে মাদ্রিদ আবার আত্মবিশ্বাস ফিরে পেয়েছে বলে মনে করেন অধিনায়ক রামোস, “এই সপ্তাহটি ছিল নিজেদের প্রমাণ করার, ক্লাসিকোতে তো আরও বেশি। এটা বাড়তি অনুপ্রেরণা। এটা বাজে সপ্তাহ ছিল। মাদ্রিদের জন্য টানা দুই ম্যাচ হারা মানে সংকট। আমাদের সব সমালোচনা পিছনে ঠেলে নিজেদের কাজ করে যেতে হবে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন