• ক্রিকেট, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    ভারত-অস্ট্রেলিয়া সিরিজে থাকছে মেলবোর্নের বক্সিং ডে টেস্ট

    নভেম্বর-ডিসেম্বরে ভারতের সফরের সূচি ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। চার টেস্টের বোর্ডার-গাভাস্কার সিরিজে এবার প্রথাগত বক্সিং ডে টেস্ট মেলবোর্নে হবে সেটা নিয়ে সন্দিহান ছিল সবাই, কারণ অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় করোনাভাইরাসের কারণ দীর্ঘ সময় ধরে লকডাউন চলছিল। অবশেষে ১১২-দিন পর লকডাউন উঠে যাওয়ায় মেলবোর্ন বক্সিং ডে টেস্ট রেখেই সূচি ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। বোর্ডার-গাভাস্কার সিরিজের বাকি তিন টেস্ট হবে অ্যাডিলেড, সিডনি এবং ব্রিসবেনে।

    ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু হবে দুই দলের টেস্ট সিরিজ। ম্যাচটি হবে দুই দলের মাঝে প্রথম দিবারাত্রির এবং গোলাপি বলের টেস্ট। এরপর ২৬-৩০ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট, ৭-১১ জানুয়ারি সিডনি টেস্ট এবং ১৫-১৯ জানুয়ারি সিরিজের শেষ টেস্টটি হবে ব্রিসবেনের গাব্বায়।

    চার টেস্টের সিরিজ ছাড়াও ভারত এবং এবং অস্ট্রেলিয়া ৩ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টিরও দুটি সিরিজ খেলবে। ১২ নভেম্বর সিডনিতে পৌঁছাবে ভারত, সেখানে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবে তারা। তারপর ২৭ নভেম্বর ওয়ানডে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে সিরিজ।

    বক্সিং ডে টেস্টে দর্শকদের মাঠে আসার সুযোগ করে দিতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের দর্শক ধারণক্ষমতার চার ভাগের একভাগ বা ২৫ হাজার দর্শককে মাঠে বসে খেলা উপভোগের সুযোগ দেবে অস্ট্রেলিয়া।

    ভারতের অস্ট্রেলিয়া সফরসূচি

    প্রথম ওয়ানডে - ২৭ নভেম্বর - সিডনি

    দ্বিতীয় ওয়ানডে - ২৯ নভেম্বর - সিডনি

    তৃতীয় ওয়ানডে - ২ ডিসেম্বর - ক্যানবেরা

    প্রথম টি-টোয়েন্টি - ৪ ডিসেম্বর - ক্যানবেরা

    দ্বিতীয় টি-টোয়েন্টি - ৬ ডিসেম্বর - সিডনি

    তৃতীয় টি-টোয়েন্টি - ৮ ডিসেম্বর - সিডনি

    প্রথম টেস্ট - ১৭-২১ ডিসেম্বর - অ্যাডিলেড

    দ্বিতীয় টেস্ট - ২৬-৩০ ডিসেম্বর - মেলবোর্ন

    তৃতীয় টেস্ট - ৭-১১ জানুয়ারি - সিডনি

    চতুর্থ টেস্ট - ১৫-১৯ জানুয়ারি - ব্রিসবেন

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন