• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    মেসিরা বেতন কমাতে রাজি না হলে দেউলিয়ার মুখে বার্সা?

    খেলোয়াড়রা বেতন কম নিতে রাজি না হলে দেউলিয়া হয়ে যেতে পারে বার্সেলোনা। স্প্যানিশ রেডিও স্টেশন আরএসি ১-এর খবর অনুযায়ী, যদি আগামী সপ্তাহের মধ্যে ক্লাবে খেলোয়াড়দের মোট বেতন থেকে ১৯০ মিলিয়ন ইউরো কমাতে না পারে বার্সেলোনা, তাহলে কাতালান ক্লাবটিকে দেউলিয়া ঘোষণা করা হতে পারে।

    খেলোয়াড়দের আইনজীবীদের সঙ্গে ক্লাবের আইনজীবীদের মাঝে বেতন কমানোর বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে। ৫ নভেম্বরের মধ্যে ক্লাবের সব খেলোয়াড়কে ৩০ ভাগ বেতন কম নিতে সম্মত করতে হবে। আর এটা করতে না পারলে আগামী জানুয়ারিতে বিশ্বের সবচেয়ে ধনী ক্লাবগুলোর মাঝে অন্যতম বার্সেলোনাকে দেউলিয়া ঘোষণা করা হতে পারে। আর লিওনেল মেসি যদি ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন না করেন, তাহলে আগামী গ্রীষ্মে তাকে বিদায় দেওয়ার সময় বড় অংকের বোনাসও তার হাতে তুলে দিতে হবে। আর অর্থনৈতিক দৈন্যদশার মাঝে এই বোনাস বার্সেলোনার জন্য মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে উপস্থিত হতে পারে।

    সাবেক সভাপতি ইয়োসেপ মারিয়া বার্তোমেউর পদত্যাগের পর এখন ক্লাবের অন্তর্বর্তীকালীন প্রধানের দায়িত্বে আছেন চার্লস টুস্কেটস। করোনার কারণে বার্সেলোনার আর্থিক কাঠামো ভেঙে পড়ার বিষয়টি গত সপ্তাহেই সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন তিনি, “আমার মুল ফোকাস হচ্ছে ক্লাবের অর্থনীতি। মহামারীতে বার্সেলোনাকে বাজেভাবে আঘাত করেছে। ক্লাব পর্যটনের ওপর নির্ভর করে, সেই ব্যবসা এখন আর নেই। অবস্থা খুব একটা ভালো নয়।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন