• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ওয়াহ-ভাইদের ৩০ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন হ্যারিস-পুকভস্কি

    ওয়াহ-ভাইদের ৩০ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন হ্যারিস-পুকভস্কি    

    শেফিল্ড শিল্ডে ৩০ বছর পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন ভিক্টোরিয়ার দুই ব্যাটসম্যান মার্কাস হ্যারিস এবং উইল পুকভস্কি। শেফিল্ড শিল্ডে সর্বোচ্চ জুটির রেকর্ড নতুন করে লিখেছেন এই দুই ব্যাটসম্যান। ৩০ বছর আগের রেকর্ডটি ছিল ওয়াহ ভ্রাতৃদ্বয়ের (মার্ক এবং স্টিভ)। সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে ভিক্টোরিয়ার হয়ে ৪৮৬ রানের পাহাড়সম জুটি গড়েছেন হ্যারিস এবং পুকভস্কি।

    উদ্বোধনী জুটিতে বিনা উইকেটে ৪১৮ রান দিয়ে ম্যাচের তৃতীয় দিন শুরু করেছিলে, হ্যারিস এবং পুকভস্কি। দিনের প্রথম বলেই ডাবল সেঞ্চুরি করেছেন আগের দিন ১৯৯ রানে অপরাজিত থাকা পুকভস্কি, এরপর দুজন মিলে নতুন করে শেফিল্ড শিল্ডে সর্বোচ্চ জুটির ইতিহাস গড়েছেন। ৪৩৬ রানে একবার ক্যালাম ফার্গুসন কাচ ড্রপ করায় প্রাণ পেয়েছিলেন হ্যারিস। ওয়াহ ভ্রাতৃদ্বয় ১৯৯০-৯১ মৌসুমের ওয়াকায় শিল্ডে আগের সর্বোচ্চ জুটি গড়েছিলেন।

    প্রথম শ্রেণীর ক্রিকেটে সর্বোচ্চ জুটির রেকর্ডটি দুই লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনের। কলম্বোয় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬২৪ রানের জুটি গড়েছিলেন এই দুজন। ২০০৬ সালে তৃতীয় উইকেটে সেই জুটি গড়েছিলেন তারা। তবে হ্যারিস এবং পুকভস্কি সেই রেকর্ড থেকে অনেকটা দূরেই থেমেছেন। ৪৮৬ রানে হ্যারিসের আউট হওয়ার মধ্য দিয়ে ঐতিহাসিক এই জুটির সমাপ্তি ঘটে।