• সিরি আ
  • " />
    X
    GO11IPL2020

     

    সিরি আ-তে চলছে ইব্রাহিমোভিচ জাদু

    "আমরা ইউরোপের তরুণ দলগুলোর একটি। গড় বয়স বাড়িয়ে দেওয়ার দোষটা অবশ্য আমার। কিন্তু আমার সতীর্থদের কারণে আমার নিজেকে আরও তরুণ মনে হয়।" - উদিনেসের বিপক্ষে আরও একবার গোল করে দলকে জয় এনে দেওয়ার পর ইব্রাহিমোভিচ কথা বলেছেন নিজের চিরচেনা সুরেই। ইব্রাহিমোভিচের নিজেকে তরুণ মনে হতেই পারে। ৩৯ বছর বয়সে একের পর এক ভেলকি দেখিয়ে যাচ্ছেন সুইডিশ স্ট্রাইকার। উদিনেসের বিপক্ষে আরেকটি দুর্দান্ত গোল করে তারুন্যের ছাপটাই রেখে গেছেন তিনি।


    উদিনেসের বিপক্ষে মিলানের ম্যাচ ছিল সমতায়। ৮৩ মিনিটে ওভারহেড কিকে গোল করে দলকে ২-১ ব্যবধানে সেই ম্যাচ জিতিয়ে দিয়েছেন ইব্রাহিমোভিচ। তাতে মিলান সিরি আর শীর্ষস্থানে আরেকটি গেঁড়ে বসেছে। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা জুভেন্টাসের চেয়ে এখনও চার পয়েন্টে এগিয়ে রোসোনেরিরা।

    জানুয়ারিতে দ্বিতীয় দফায় মিলানে যোগ দেওয়ার পর এই নিয়ে সিরি আর ২২ ম্যাচে ১৭ গোল করে ফেলেছেন ইব্রাহিমোভিচ। এই মৌসুমের রেকর্ডটা আরও আরও দুর্দান্ত। লিগে খেলেছেন ৪ ম্যাচ, গোল করে ফেলেছেন ৭টি। বোলোনিয়ার বিপক্ষে জোড়া গোলে লিগ শুরু করেছিলেন ইব্রাহিমোভিচ। এরপর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কিছুদিন ছিলেন মাঠের বাইরে। ইন্টারের বিপক্ষে মিলান ডার্বিতে আবারও জোড়া গোল করে দারুণভাবে ফেরার পর রোমার বিপক্ষে ইব্রা করেন জোড়া গোল। উদিনেসের বিপক্ষে ফ্রাঙ্ক কেসির ১৮ মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল মিলান। বিরতির পর রদ্রিগো ডি পল পেনাল্টি থেকে সমতায় ফেরান উদিনেসেকে। ম্যাচের ৭ মিনিট বাকি থাকতে ইব্রা জাদুতে ম্যাচ ছিনিয়ে নেয় মিলান। উদিনেসের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে গোলের কাছ থেকে ওভারহেড কিকে হুয়ান মুসোকে পরাস্ত করে লিগের সপ্তম গোলটি করেন ইব্রাহিমোভিচ।

    আরও এক ম্যাচ ডে পর, ইব্রাহিমোভিচের সঙ্গে মিলানও দারুণ গতিতেই ছুটছে। এই নিয়ে  টানা ২৪ ম্যাচেই অপরাজিত থাকল মিলান।  ইব্রাহিমোভিচের কাছেও গোলের চেয়ে দলের জয়টাই বড়, "আমার গোলটা ভালো ছিল, কিন্তু দলের জয়টাই মুখ্য এখানে"- সিরি আর ষষ্ঠ ম্যাচে পঞ্চম জয়ের পর বলেছেন ইব্রাহিমোভিচ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন