• প্রীতি ম্যাচ
  • " />

     

    নেপালের বিপক্ষে খেলা হচ্ছে না কাজী তারিকের

    নেপালের বিপক্ষে খেলা হচ্ছে না কাজী তারিকের    

    জাতীয় দলে অভিষেকের অপেক্ষা আরেকটু বাড়ছে তারিক কাজীর। নেপালের বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচে আর খেলা হচ্ছে না তার। কুঁচকির চোটের কারণে জাতীয় দলের ক্যাম্প ছেড়ে ক্লাব বসুন্ধরা কিংসে ফেরত গেছেন ফিনল্যান্ড প্রবাসী তরুণ রাইটব্যাক।


    এর আগে জুলাইয়ে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের ম্যাচের জন্য জেমি ডের স্কোয়াডে ডাক পেয়েছিলেন তারিক। তবে সেবারও  এএফসি খেলা পিছিয়ে দেওয়ায় জাতীয় দলের হয়ে মাঠে নামার সুযোগ হয়নি। নেপালের বিপক্ষে ১৩ ও ১৭ নভেম্বর দুইটি প্রীতি ম্যাচের জন্য অবশ্য দেশে ফিরে অনুশীলনেও যোগ দিয়েছিলেন তারিক। কিন্তু এবারও ভাগ্য সহায় হলো না তার।  কুঁচকিত টান খাওয়ায় পর আগামী দুই সপ্তাহ মাঠের বাইরেই থাকতে হবে ২০ বছর বয়সীকে।

    বাংলাদেশ স্কোয়াডে চোটের হানা অবশ্য এই প্রথম নয়। দুইদিন আগে সাবেক অধিনায়ক মামুনুল ইসলামও স্কোয়াড থেকে ছিটকে গেছেন চোট নিয়ে। ডান হাতে কব্জির হাড় ভেঙে গেছে তার।

    বাংলাদেশ সবশেষ প্রীতি ম্যাচ খেলেছিল গেল জানুয়ারিতে। আর করোনাভাইরাসের কারণে ঘরোয়া ফুটবলও বন্ধ প্রায় আট মাস। নেপালের বিপক্ষে ম্যাচ দিয়েই করোনাভাইরাসের পর প্রথমবারের মতো দেশে ফিরছে আন্তর্জাতিক খেলা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচ দুইটি খেলতে এরই মধ্যে বাংলাদেশেও এসে গেছে নেপাল।