• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ৫ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ারস ড্রাফট ১২ নভেম্বর

    ৫ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ারস ড্রাফট ১২ নভেম্বর    

    বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ-- বিসিবির নতুন টুর্নামেন্টের প্লেয়ারস ড্রাফট হবে ১২ নভেম্বর। পাঁচ দলের এ টুর্নামেন্টে চারটি ক্যাটাগরিতে ১৬০ জন ক্রিকেটারকে তালিকাভুক্ত করেছে বিসিবি। সর্বনিম্ন ৪-৫ লাখ থেকে ১৫ লাখ টাকা করে পেতে পারেন ক্রিকেটাররা। 

    দেশের পাঁচটি বিভাগকে প্রতিনিধিত্বকারি পাঁচটি দলের নাম স্পন্সরদের অনুযায়ী হবে এমন-- ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম। 

    প্রতিটি দলের জন্য দেশি-বিদেশি মিলিয়ে কোচিং স্টাফ সেট-আপ করে দেবে বিসিবিই, জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান, “আমরা ক্রিকেট বোর্ড থেকেই কিন্তু করে দিচ্ছি এবং বিদেশীদের সঙ্গে সঙ্গে দেশীও অনেক ট্রেইনার, ফিজিও, কোচ, ফিল্ডিং কোচ, বোলিং কোচ আছে ওদেরকে আমরা সম্পৃক্ত করছি। হ্যাঁ, আমরা এখন মনে করেন যে, প্রত্যেকটা দলকে একটা করে দিয়ে দিচ্ছি দেশী কোচ। ওরা দলের সঙ্গে থাকবে। পুরো সেট-আপটা ক্রিকেট বোর্ড থেকে দেয়া হচ্ছে।” 

    কোভিড-১৯ মহামারির পর বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে ঘরোয়া ক্রিকেট ফিরেছে, এরপরই এ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বিসিবি। এ টুর্নামেন্ট দিয়েই ফিরছেন সাকিব আল হাসান, ড্রাফটের আগে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট দেবেন তিনি। মূলত প্রেসিডেন্টস কাপে না খেলা ক্রিকেটারদেরই এ টেস্ট হচ্ছে, তবে এ তালিকায় নেই বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। 

    চোটের কারণে প্রেসিডেন্টস কাপে খেলেননি তিনি, এর আগে কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন। মাশরাফির ফিটনেস টেস্ট নিয়ে আকরাম বলেছেন, “যতটুকু জানি, ও তো আপনার আমরা যে রিপোর্টটা পেয়েছি , বলল যে সে আপাতত ফিট না, তো সে যখন ফিট হবে তখন সে.... এখন সে যেহেতু ফিট না আপাতত ফিটনেস টেস্ট দিতে পারবে না।”

    ৯ ও ১০ নভেম্বর মোট ১১৩ জন ক্রিকেটারের ফিটনেস টেস্ট করবে বিসিবি। সূচি নির্ধারণ করা না হলেও নভেম্বরের ২১-২২ তারিখ থেকে এ টুর্নামেন্ট শুরু হবে বলে জানিয়েছেন আকরাম।