• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বায়ো-বাবল ভেঙে নিউজিল্যান্ডে অনুশীলন সুবিধা হারাল ওয়েস্ট ইন্ডিজ

    বায়ো-বাবল ভেঙে নিউজিল্যান্ডে অনুশীলন সুবিধা হারাল ওয়েস্ট ইন্ডিজ    

    তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলতে নিউজিল্যান্ড আছে ওয়েস্ট ইন্ডিজ দল। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিন পার করার কথা তাদের। কিন্তু এই সময়ের মধ্যে নিয়ম ভঙ্গ করার অভিযোগ উঠেছে কিছু ক্রিকেটারের বিরুদ্ধে। যার জন্য বাবলের মধ্যে থাকা ক্রিকেটাররা হারাচ্ছেন অনুশীলনের সুবিধা।

    সিরিজ খেলার জন্য এর মধ্যেই নিউজিল্যান্ড পৌঁছে কোয়ারেন্টিন শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। দুইটি আলাদা বাবলের মধ্যে থেকে অনুশীলন করছিলেন ক্রিকেটাররা। কিন্তু অভিযোগ উঠেছে, দুইটি আলাদা বায়ো বাবলের গ্রুপ নিজেদের মধ্যে খাবার বিনিময় করে নিয়মভঙ্গ করেছেন। সেজন্য বাবল শেষ না হওয়া পর্যন্ত কোনো ধরনের অনুশীলন করতে পারবেন না কেউ। শুক্রবার শেষ হওয়ার কথা বাবলের সময়।

    নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, বাবলের মধ্যে থাকা ক্রিকেটারদের নিয়মভঙ্গের জন্য আপাতত অনুশীলন করতে পারছেন না কেউ। বাইরের কারও সাথে ক্রিকেটাররা মিশেছে, এমন প্রমাণ তারা পাননি। সফর বাতিলের মতো কিছু হচ্ছে না। তবে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড আলাদাভাবে এই ঘটনা তদন্ত করার ঘোষণা দিয়েছে।

    এর মধ্যে আইপিএল শেষে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা রওনা দিয়েছেন। নিউজিল্যান্ডে ফিরে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। সেটি শেষ হওয়ার এক দিন পরেই শুরু হবে অকল্যান্ডে প্রথম টি-টোয়েন্টি। এরপর টি-টোয়েন্টি সিরিজ শেষে হ্যামিল্টন ও ওয়েলিংটনে হবে দুইটি টেস্ট।