• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া টেস্ট দলে পুকোভস্কিসহ ৫ নতুন মুখ

    ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া টেস্ট দলে পুকোভস্কিসহ ৫ নতুন মুখ    

    ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৭ জনের স্কোয়াডে অভিষেকের অপেক্ষায় থাকা ৫ জনকে ডেকেছে অস্ট্রেলিয়া। শেফিল্ড শিল্ডে দুর্দান্ত ফর্মের জন্য ডাকা পেয়েছেন উইল পুকোভস্কি, ক্যামেরন গ্রিন, মিচেল সুয়েপসন, মাইকেল নেসের ও শন অ্যাবট। এদের মাঝে গ্রিন ও অ্যাবট স্কোয়াডে ডাক পেলেন প্রথমবারের মতো। 

    শেফিল্ড শিল্ডের এ মৌসুমের প্রথম দুই ম্যাচেই টানা দুই ডাবল সেঞ্চুরি করেছেন পুকোভস্কি, ১৯৯৭-৯৮ মৌসুমের পর যা প্রথম। এর আগে ট্রাভিস হেডের সঙ্গে ভেঙেছেন ৩০ বছরের পুরোনো রেকর্ড। জো বার্নসের সঙ্গে ওপেনিং পজিশনে ডেভিড ওয়ার্নারের সঙ্গী হওয়ার লড়াই হবে তার, এ দুজনই আছেন ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া ‘এ’ দলের তিনদিনের প্রস্তুতি ম্যাচের স্কোয়াডেও। 

    ক্যামেরন গ্রিনকে নিয়ে নির্বাচকরা বলেছেন, এরই মাঝে সীমিত ওভারে আসা এই অলরাউন্ডারের মাঝে সম্ভাবনা দেখেন তারা। সম্প্রতি চোট কাটিয়ে বোলিং-ও শুরু করেছেন তিনি। এর আগে ১৯৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি। 

    কুইন্সল্যান্ড লেগস্পিনার সুয়েপসনও আছেন দুর্দান্ত ফর্ম। শিল্ডে এ লেগে এখন পর্যন্ত ৩ ম্যাচে নিয়েছেন ২৩ উইকেট, ২১.১৭ গড়ে। বোলারদের তালিকায় এখন পর্যন্ত শীর্ষে তিনি। তবে এক নম্বর স্পিনার হিসেবে নাথান লায়নই প্রাধান্য পাওয়ার কথা। 

    নেসের-অ্যাবটকেও ডাকা হয়েছে ‘ব্যাক-আপ’ হিসেবেই। পেস আক্রমোনে সহ-অধিনায়ক প্যাট কাইন্সের সঙ্গে আছেন মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, জেমস প্যাটিনসনরা। উইকেটকিপিংয়ে অধিনায়ক টিম পেইনের ব্যাক-আপ হিসেবে রাখা হয়েছে ম্যাথু ওয়েডকে। 

    ডিসেম্বরের ১৭ থেকে জানুয়ারির ১৯ তারিখ পর্যন্ত অস্ট্রেলিয়া চারটি টেস্ট খেলবে ভারতের বিপক্ষে, যথাক্রমে অ্যাডিলেড, এমসিজি, এসসিজি ও গ্যাবায়। এর মাঝে অ্যাডিলেডের ম্যাচটি হবে দিবা-রাত্রির। 

    অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড
    টিম পেইন (অ), শন অ্যাবট, জো বার্নস, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, মারনাস ল্যাবুশেন, ন্যাথান লায়ন, মাইকেল নেসার, জেমস প্যাটিনসন, উইল পুকোভস্কি, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার