• প্রীতি ম্যাচ
  • " />

     

    এবার ফুটবল মাঠে অনাহূত দর্শক, জামাল ভুঁইয়ার সাথে সেলফি

    এবার ফুটবল মাঠে অনাহূত দর্শক, জামাল ভুঁইয়ার সাথে সেলফি    

    বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ-নেপাল ম্যাচের তখন ৭২ মিনিট। খেলা গোলশূন্য ড্রয়ের পথেই ছিল। হঠাৎ মাঠে দেখা গেল ঢুকে পরেছেন এক দর্শক। সোজা জামাল ভুঁইয়ার দিকে এগিয়ে গেলেন, পকেট থেকে মুঠোফোন বের করে চেষ্টা করলেন ছবি তোলার। এমন ঘটনাই ঘটেছে আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে, পিচ ইনভেডারের কবলে পড়েছেন বাংলাদেশ অধিনায়ক।


    এমনিতে পিচ ইনভেশন বা দর্শকদের মাঠে ঢুকে পড়া ফুটবলের নিয়মিত ঘটনা। বাংলাদেশে ক্রিকেট মাঠেও দর্শকের প্রবেশ নতুন কিছু নয়। কিন্তু বৈশ্বিক মহামারির সময়ে পিচ ইনভেশন শুধুই একটি আইন ভঙ্গ করাও নয়। জামালের দিকে তেড়ে আসা সমর্থকের দোষের মাত্রাও তাই ভিন্ন। জানা গেছে ওই সমর্থকদের নাম হাসিব, তার বয়স মাত্র ১৫ বছর।

    ২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজা থেকে শুরু করে ২০১৮ সালে সাকিব আল হাসান আর এরপর মুশফিকুর রহিমেরও সেই অভিজ্ঞতা হয়েছে। আন্তর্জাতিক ম্যাচের মধ্যে এবার জামালকে সেটার স্বাদ নিতে হলো। হতভম্ব বাংলাদেশ অধিনায়ক শুরুতে বুঝতে পারছিলেন না কী করবেন। সেই দর্শকও এর মধ্যে ফোন বের করে সেলফি তোলাও শুরু করে দিচ্ছিলেন। প্রথমে রেফারিরা এসে বাধা দিলেন। এরপর অবশ্য নিরাপত্তারক্ষীরা এসে টানতে টানতে নিয়ে গেছেন তাকে। 

    আন্তর্জাতিক ম্যাচের কড়া নিরাপত্তার মধ্যে এবার করোনা ভাইরাসের জন্য বাড়তি কড়াকড়ি ছিল। তার মধ্যে মাস্ক ছাড়া একজন দর্শকের ঢোকা মাঠের নিরাপত্তাব্যবস্থা নিয়ে তুলে দিল প্রশ্ন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন