• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    রামোস-ভারানকে হারিয়ে বিপাকে রিয়াল মাদ্রিদ

    আন্তর্জাতিক বিরতি যেন রীতিমতো অভিশাপ হয়ে এসেছে ক্লাবগুলোর জন্য। সর্বশেষ যেটা টের পাচ্ছে রিয়াল মাদ্রিদ, একই দিনে হারিয়ে ফেলেছে সার্জিও রামস ও রাফায়েল ভারানকে। রামোস স্পেনের আর ভারান ফ্রান্সের হয়ে খেলার সময়েই চোট পেয়েছেন হ্যামস্ট্রিংয়ে। আপাতত দুজনের চোট খুব গুরুতর নয় বলেই মনে করা হচ্ছে। 

    জার্মানির সঙ্গে স্পেনের ৬-০ গোলের স্মরণীয় জয়ে কাল মাঠে নেমেছিলেন রামোস। আগের শনিবার বুফনকে ছাড়িয়ে ইউরোপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও গড়েছিলেন। কাল অবশ্য খেলতে পারলেন ৪৩ মিনিট, ততক্ষণে অবশ্য তিন গোলে এগিয়ে গেছে স্পেন। হ্যামস্ট্রিংয়ের ব্যথা নিয়েই ছেড়েছেন মাঠ। ম্যাচ শেষে স্পেন কোচ লুইস এনরিকে বলেছেন, বেশ অস্বস্তি বোধ করায় রামোসকে তুলে নেওয়া হয়েছে। তবে চোট কতটা গুরুতর, সেটা জানা যাবে আজ আরও পরীক্ষা নিরীক্ষার পর। তবে এনরিকে স্বীকার করেছেন, ক্লাবগুলোকে এমন চোট খুব একটা স্বস্তি দেবে না, 'আমি জানি জাতীয় দলের হয়ে এরকম চোত পেলে ক্লাবগুলর কতটা বিরক্ত লাগে। আশা করছি চোট খুব একটা গুরুতর হবে না।' রামোসের সঙ্গে কাল চোট পেয়েছেন সার্জিও কানেলেসও। 

    ভারান এই সপ্তাহেই পর্তুগালের বিপক্ষে মাঠে নেমেছিলেন। কাল সুইডেনের বিপক্ষেও একাদশে ছিলেন। কিন্তু প্রথমার্ধ শেষে আর নামেননি। পরে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম নিশ্চিত করেছেন, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েই মাঠ ছেড়েছেন মাঠে। 

    এই দুজন না থাকায় প্রথম পছন্দের দুজন সেন্টার ব্যাককেই হারিয়ে ফেলল রিয়াল। শনিবারে লা লিগার ম্যাচে রামস-ভারানের নামা অনিশ্চিত, করোনা-ভাইরাস থেকে সেরে ওঠায় সেই ম্যাচে হয়তো খেলা হচ্ছে না আরেক সেন্টার ব্যাক এদার মিলিতাওয়ের। ফলে চোট থেকে ফিরে আসা নাচো ফার্নান্দেজই একমাত্র ফিট সেন্টারব্যাক জিদানের হাতে। সামনের সপ্তাহেই আবার চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ইন্টারের মুখোমুখি হবে রিয়াল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন