• ক্রিকেট, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    ইংল্যান্ড সিরিজের আগে করোনাভাইরাস পজিটিভ দক্ষিণ আফ্রিকা ক্রিকেটার

    ইংল্যান্ড সিরিজের আগে করোনাভাইরাস কোভিড-১৯ পজিটিভ হয়েছেন দক্ষিণ আফ্রিকার একজন ক্রিকেটার। তার সঙ্গে সংস্পর্শে আসা আরও দুজনকে রাখা হয়েছে আইসোলেশনে, এক বিবৃতিতে জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। 

    “একজন ক্রিকেটারের টেস্টে পজিটিভ এসেছে, তাদের সংস্পর্শে আসা আরও দুজনকে মেডিকেল টিম ঝুঁকির মধ্যে থাকা হিসেবে বিবেচনা করছে। তিনজনকেই কেপটাউনে আইসোলেশনে রাখা হয়েছে কোভিড-১৯ প্রটোকলের অংশ হিসেবে। কারও কোনো উপসর্গ না থাকলেও সবার স্বাস্থ্যের কথা বিবেচনা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মেডিকেল টিম তাদের পর্যবেক্ষণে রাখবে”, বিবৃতিতে বলা হয়েছে। 

    ক্রিকেটার, সাপোর্ট-স্টাফসহ মোট ৫০ জনের কোভিড টেস্ট করানো হয়েছিল কেপটাউনে বায়ো-সিকিউর বাবলে ঢোকার আগে। ২৭ নভেম্বর থেকে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে দুই দল। সবগুলি ম্যাচই হবে কেপটাউন ও বার্লে। এরই মাঝে দক্ষিণ আফ্রিকা পৌঁছে অনুশীলন শুরুও করেছে ইংল্যান্ড। 

    দুই ফরম্যাটের জন্য মোট ২৪ জনের স্কোয়াড দিয়েছে দক্ষিণ আফ্রিকা। তিনজনকে আইসোলেশনে রাখা হলেও তাদেরকে স্কোয়াড থেকে বাদ দেওয়া হচ্ছে না, তবে আন্তঃস্কোয়াড অনুশীলন ম্যাচের জন্য বাড়তি দুজনকে যোগ করা হবে বলে জানানো হয়েছে। ২১ নভেম্বর হবে সেই অনুশীলন ম্যাচ। 

    শনিবার ইংল্যান্ডও খেলবে একটি ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ। ইংল্যান্ড স্কোয়াডেরও দক্ষিণ আফ্রিকা পৌঁছানোর পর কোভিড টেস্ট করানো হয়েছিল, তাদের সবারই ফল নেগেটিভ এসেছে বলে জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড, ইসিবি। 

    দক্ষিণ আফ্রিকা ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড 

    কুইন্টন ডি কক (অ), টেমবা বাভুমা, জুনিয়র ডালা, ফাফ ডু প্লেসি, বিয়োর্ন ফরটুইন, বিউরান হেন্ডরিকস, রিজা হেন্ডরিকস, হেইনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশভ মহারাজ, জানেমান মালান, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নরকিয়া, অ্যান্ডাইল ফেহলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, লুথো সিমপালা, জন-জন স্মুটস, গ্লেনটন স্টুরম্যান, পাইট ভান বিয়োন, রাসি ভান ডার ডুসেন, কাইল ভেরেইন

    ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড 

    অইন মরগান (অ), জনি বেইরস্টো, জেসন রয়, জো রুট, লিয়াম লিভিংস্টোন, স্যাম বিলিংস, জস বাটলার, মইন আলি, লুইস গ্রেগরি, টম কারান, ক্রিস ওকস, আদিল রশিদ, রিস টপলি, ওলি স্টোন, মার্ক উড 

    ইংল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড 

    অইন মরগান (অ), জনি বেইরস্টো, জেসন রয়, জস বাটলার, ডাভিড মালান, বেন স্টোকস, স্যাম বিলিংস, মইন আলি, স্যাম কারান, টম কারান, জফরা আর্চার, ক্রিস জর্ডান, রিস টপলি, মার্ক উড, আদিল রশিদ

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন