• সিরি আ
  • " />
    X
    GO11IPL2020

     

    রোনালদোর জোড়া গোলে ক্যালিয়ারিকে হারালো জুভেন্টাস

    ফুলটাইম
    জুভেন্টাস ২-০ ক্যালিয়ারি


    ক্রিশ্চিয়ানো রোনালদো যেন গোল করা থামাতেই পারছেন না! সিরি আ-তে নিজের টানা পঞ্চম ম্যাচেই গোল করেছেন তিনি। এবার করেছেন জোড়া গোল। ক্যালিয়ারিকে হারিয়ে জুভেন্টাস এখন পয়েন্ট টেবিলের চারে। শীর্ষে থাকা মিলানের চেয়ে চার পয়েন্টে পিছিয়ে আছে জুভেন্টাস।


    রোনালদো দুই গোলই করেছেন প্রথমার্ধে। প্রথম গোলটি ৩৮ মিনিটে। বক্সের ভেতর একজন ডিফেন্ডার কাট করে খানিকটা ভেতরে ঢুকে দুইজন ডিফেন্ডারের মাঝ দিয়ে জোরালো শটে বল জালে জড়ান রোনালদো। এর ৪ মিনিট পর কর্নার থেকে ফ্লিক করা বল দূরের পোস্টে পেয়ে দারুণ ভলিতে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন তিনি। জোড়া গোলের পর দ্বিতীয়ার্ধে আর তেমন একটা গোলের চেষ্টাও করেননি রোনালদো। নয়ত জুভেন্টাস যে হারে সুযোগ তৈরি করেছিল তাতে হ্যাটট্রিকটা অন্য যে কোনোদিন হলে পেয়েই যেতেন তিনি।
     

    রোনালদোর প্রথম গোলের আগ থেকেই ক্যালিয়ারির রক্ষণে হানা দিয়ে যাচ্ছিল জুভেন্টাস। ফার্নান্দো বের্নাদেস্কি জালে বল জড়িয়েও অফসাইডের কারণে হতাশ হয়েছিলেন শুরুর দিকে। কুলুসেভস্কি গোটা দুই দারুণ শট করেছিলেন ক্যালিয়ারির জালে। কিন্তু গোল পেতে সেই রোনালদোর ওপরই নির্ভর করতে হয়েছে জুভেন্টাসকে।

    অ্যাওয়ে ম্যাচে ক্যালিয়ারির দারুণ শুরুতে জুভেন্টাস অবশ্য খানিকটা চমকে গিয়েছিল শুরুর দিকে। কিন্তু সময়ের সঙ্গেই জুভেন্টাস মানিয়ে নিয়ে ম্যাচে ফিরেছে। লিওনার্দো বনুচ্চি-জর্জিও কিয়েলিনি কেউই ছিলেন না দলে। চোট থেকে ফেরা ম্যাথিয়াস ডি লিট আবার একটু শঙ্কা জাগিয়ে দিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত পুরো ম্যাচ খেলে ডি লিট স্বস্তি দিয়েছেন আন্দ্রেয়া পিরলোকে।

    শুরুর দশ মিনিট বাদে জুভেন্টাসকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। জিয়ানলুইজি বুফনকেও তেমন কিছু করতে হয়নি পুরো ম্যাচে। অধিনায়কত্বের আর্মব্যান্ড অবশ্য বুফনের কাছে ছিল না, হুয়ান কুয়াদ্রাদো শুরু করেছিলেন জুভেন্টাসের অধিনায়ক হিসেবে। ৪ মিনিটের ব্যবধানে রোনালদোর দুই গোলে আগেভাগে জয় নিশ্চিত হয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে পাউলো দিবালা, ফ্রাঙ্ক কিয়েসারা মাঠে নেমে নিজেদের ফিটনেস ঝালিয়ে নেওয়ার সুযোগও পেয়েছেন। আর আন্তর্জাতিক বিরতির পরও পুরোটা সময় ক্যালিয়ারির বিপক্ষে খেলেছেন রোনালদো।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন