• লা লিগা
  • " />

     

    তিন থেকে পাঁচ মাসের জন্য ছিটকে গেলেন পিকে

    তিন থেকে পাঁচ মাসের জন্য ছিটকে গেলেন পিকে    

    অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ১০ বছর পর লা লিগায় বার্সেলোনার প্রথম হারের সঙ্গে আরও অনেকগুলো দুঃসংবাদ জুটল। জেরার্ড পিকে তিন থেকে পাঁচ মাসের ছিটকে গেছেন মাঠের বাইরে। আরেক ফুটবলার সার্জি রবার্তোকেও অন্তত দুই মাসের জন্য পাবে না বার্সেলোনা।


    ওয়ান্ডা মেট্রোপলিটানোতে বার্সা অ্যাটলেটিকোর কাছে হেরেছে ১-০ ব্যবধানে। দ্বিতীয়ার্ধে গোঁড়ালির চোট নিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন পিকে। তখনই ধারণা করা হচ্ছিল গুরুতর চোটে পড়েছেন তিনি। পরে বার্সেলোনার ওয়েবসাইটে জানানো হয়েছে গোঁড়ালির লিগামেন্ট আংশিক ছিঁড়ে গেছে পিকের। পুরোপুরি সেরে উঠতে ৩৩ বছর বয়সী ডিফেন্ডারকে অপেক্ষা করতে হবে তিন থেকে পাঁচ মাস। চোটের ধরণের ওপর নির্ভর করবে পিকের সেরে ওঠার সময়কাল।

    একই ম্যাচের শেষদিকে রবার্তো খেলেছিলেন খুঁড়িয়ে খুঁড়িয়ে। বদলি সংখ্যা শেষ হয়ে যাওয়ায় রবার্তোকে চোট নিয়েই ম্যাচ শেষ করতে হয়েছিল। পরে জানা গেছে থাই মাসল ক্ষতিগ্রস্থ হয়েছে তার। রবার্তো মাঠের বাইরে থাকবেন দুই মাসের জন্য।

    লিগের ৮ ম্যাচ শেষে ৩ জয় ও ৩ হারে বার্সেলোনা আছে পয়েন্ট টেবিলের দশ নম্বরে। এর ভেতর দলের নিয়মিত দুইজন সদস্যকে লম্বা সময়ের জন্য হারিয়ে আরও চাপে পড়ে গেলেন রোনাল্ড কোমান। বার্সা কোচের কাছে পিকের রিপ্লেসমেন্ট হিসেবে আছেন রোনাল্ড আরাউহো ও স্যামুয়েল উমতিতি। আরাউহো বয়সে তরুণ, উমতিতি অভিজ্ঞ হলেও বার্সায় ব্রাত্য হয়ে পড়েছেন তিনি। আর রবার্তোর বদলে এখন একাদশে নিয়মিত দেখা যেতে পারে সার্জিনো ডেস্টকে।