• সিরি আ
  • " />
    X
    GO11IPL2020

     

    রোনালদোবিহীন জুভেন্টাসকে জেতাতে পারলেন না দিবালারা

    ফুলটাইম
    বেনেভেন্তো ১-১ জুভেন্টাস


    ক্রিশ্চিয়ানো রোনালদোর ওপর নির্ভরশীলতা কমাতে পারলেন না পাউলো দিবালারা।  বেনেভেন্তোর মাঠে রোনালদো ছিলেন না। তার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে জুভেন্টাস। আলভারো মোরাতা গোল করলেও বাকিরা দায়িত্ব কাঁধে তুলে নিতে পারেননি। সাবেক দুই সতীর্থ পিপো ইনজাগি আর আন্দ্রেয়া পিরলোর ম্যাচ তাই শেষ হয়েছে ড্র দিয়ে। লিগের নবম ম্যাচে পঞ্চমবারের মতো পয়েন্ট হারালো পিরলোর জুভেন্টাস।

    রোনালদোকে ছাড়া লিগে এই নিয়ে চতুর্থবারের মতো মাঠে নেমেছিল জুভেন্টাস। আগের তিনবারের ভেতর জুভেন্টাস জিতেছিল একবার, বাকি দুইবার ম্যাচ হয়েছিল ড্র। এবারও রোনালদোকে ছাড়া কাঙ্খিত জয় পায়নি জুভেন্টাস।

    প্রিমিয়ার লিগের মতো সিরি আ-তে এ সপ্তাহের প্রতিটি ম্যাচেই ডিয়েগো ম্যারাডোনাকে স্মরণ করা হয়েছে। সিরি আর আয়োজন ছিল অবশ্য আরেকটু বেশি। দুইবার সিরি আ জয়ী ম্যারাডোনার স্মরণে প্রতি ম্যাচের দশম মিনিটে খেলা বন্ধ রেখে করতালি দিয়েছেন মাঠে উপস্থিত খেলোয়াড়, কোচ, রেফারিরা।


    প্রথমার্ধে মোরাতার গোলে এগিয়ে যাওয়ার পর বিরতির ঠিক আগে গোল হজম করে জুভেন্টাস। ফেদেরিকো কিয়েসার লং বল বক্সের ঠিক বাইরে রিসিভ করেছিলেন মোরাতা। এরপর বক্সের ভেতর বল নিয়ে ঢুকে বাম পায়ের দারুণ ফিনিশে এই মৌসুমে নিজের অষ্টম গোল করেন মোরাতা।  প্রথমার্ধে এগিয়ে যাওয়াটা প্রাপ্যই ছিল জুভেন্টাসের। প্রায় সবগুলো আক্রমণের প্রাণ ছিলেন পাউলো দিবালা। তবে সুবর্ণ এক সুযোগ প্রথমার্ধে হাতছাড়া করেছেন তিনি। সাজানো এক আক্রমণের পর গোলের ১০ গজ দূর থেকে বাম পায়ের শটে বল লক্ষ্যে রাখতে পারেননি তিনি। আরেকবার তার শট ঠেকিয়ে দেন বেনেভেন্তো গোলরক্ষক লরেঞ্জো মনতিপো।

    সুযোগ হাতছাড়ার মাসুল জুভেন্টাস দিয়েছে প্রথমার্ধের যোগ করা সময়ে। লিওনার্দো বনুচ্চি, জর্জিও কিয়েলিনিবিহীন জুভেন্টাসের বিপক্ষে সহজেই প্রতি আক্রমণেই উঠে যাচ্ছিল বেনেভেন্তো। ভালো কিছু হাফ চান্সও পেয়েছিল তারা।  বিরতির খানিক আগে বক্সের ভেতর বল ক্লিয়ার করতে ব্যর্থ হন আর্থার। সেখান থেকে দুর্দান্ত ফিনিশে দলকে সমতায় ফেরান গাইতানো লেতিজিয়া।

    দ্বিতীয়ার্ধে জুভেন্টাসের ধার কমে এসেছিল অনেকটাই। তবে এবারও সেরা সুযোগটা দিবালার কাছেই গিয়েছিল। ৮৬ মিনিটে দিবালার প্রায় নিশ্চিত গোল আরও একবার ঠেকিয়ে দেন মনতিপো। ম্যাচ শেষে হতাশ মোরাতা রেফারির ওপর রাগ ঝেড়ে লাল কার্ড দেখে জুভেন্টাসের রাতটা আরও কঠিন বানিয়ে দিয়েছেন। তুরিন ডার্বিতে খেলা হবে না তার।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন