• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    এবার আলাভেসের কাছে ঘরের মাঠেই হেরে গেল রিয়াল

    জিনেদিন জিদান কিছুতেই বুঝে উঠতে পারছেন না কী হয়েছে। ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের দারুণ জয়ে যেই একটু চাঙ্গা হলো, এরপর আলাভাসের কাছে কাল ২-১ গোলে হেরে আবার নেমে এলো মাটিতে। লা লিগায় সর্বশেষ তিন ম্যাচেই জয়হীন রিয়াল। সেই সঙ্গে নতুন দুশ্চিন্তা, আবারও চোটে  মাঠ ছেড়েছেন এডেন হ্যাজার্ড।

    নিজেদের মাঠে যে এমন কিছু হবে, সেটা শুরুতেই টের পেয়েছিল রিয়াল। ৫ মিনিটেই বক্সের ভেতর বল হাতে লাগে রিয়াল ডিফেন্ডার নাচোর, রেফারি পেনাল্টি দেন। গত পাঁচ ম্যাচে রিয়ালের বিপক্ষে এটি তৃতীয় পেনাল্টি। সেখান থেকে গোল করে সমতা ফেরান লুকাস পেরেজ।

    হ্যাজার্ড এরপর সমতা ফেরানোর দারুণ একটা সুযোগ পেয়েছিলেন, কিন্তু মেরে দেন সরাসরি গোলরক্ষকের গায়ে। এরপর তার একটা পেনাল্টির আবেদন খারিজ হয়ে যায়। কিন্তু মাঠে থাকতে পারেননি বেশিক্ষণ, ২৮ মিনিটে মাঠ ছাড়েন খুড়িয়ে খুড়িয়ে। চোট কতটা গুরতর, সেটা অবশ্য এখনই বলা যাচ্ছে না। এমনিতেই কালকের ম্যাচে রামোস, বেনজেমা, কারভাহালকে ছাড়া নেমেছিল রিয়াল। হ্যাজার্ড মাত্র কয়দিন আগে ফিরেছেন চোটে। জিদানের সামনে এখন নতুন দুশ্চিন্তা।

    তবে কাল দ্বিতীয়ার্ধেও আর ঘুরে দাঁড়াতে পারেনি রিয়াল। দ্বিতীয় গোলটা খেয়েছে অবশ্য অপ্রত্যাশিতভাবে। ডিফেন্স পেয়ে ব্যাকপাস পেয়ে সেটা সামনের দিকে দিতে চেয়েছিলেন গোলরক্ষকক থিবো কোর্তোয়া, কিন্তু বলটা সরাসরি এসে পড়ে আলাভেসের হোসেলুর পায়ে। বক্সের বাইরে থেকেই ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দিয়েছেন, কোর্তোয়া বলতে গেলে প্রায় আত্মঘাতী গোলই দিয়েছেন। সেই গোলের পর ৮৬ মিনিটে কাসেমিরো গোল করে ব্যবধান কমিয়েছিলেন। অতিরিক্ত সময়ের একদম শেষে ইসকোর গোলে এক পয়েন্ট নিয়েই ফেলেছিল রিয়াল, কিন্তু বলটা ফিরে আসে পোস্টে লেগে। শেষ পর্যন্ত হারের বেদনা নিয়েই মাঠ ছাড়তে হয় জিদানকে।

    এই জয়ের পর ১০ ম্যাচে রিয়ালের পয়েন্ট ১৭, লিগে আছে চার নম্বরে। ছয় পয়েন্ট এগিয়ে এক আর দুইয়ে আছে সোসিয়েদাদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। সামনের দুইটি ম্যাচেও লিগে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে রিয়ালের। সেভিয়ার মাঠে গিয়ে খেলার পর মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি অ্যাটলেটিকোর বিপক্ষে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন