• সিরি আ
  • " />

     

    ম্যারাডোনার ম্যাচে রোমাকে গুড়িয়ে দিল নাপোলি

    ম্যারাডোনার ম্যাচে রোমাকে গুড়িয়ে দিল নাপোলি    


     

    গোলটা করেই দৌড়ে গেলেন টাচলাইনের দিকে। উঁচিয়ে ধরলেন ম্যারাডোনার নাম্বার টেন জার্সি। বার বার চুমু খাচ্ছিলেন সেটি, আবেগে বিহবল হয়ে পড়েছিলেন নাপোলি কোচ অধিনায়ক লরেঞ্জো ইনসিনিয়ে। তবে আসল শ্রদ্ধাটা অর্পণ করেছেন তার আগেই। যে দুর্দান্ত ফ্রিকিকে গোল করেছেন ইনসিনিয়ে, এক সময় নাপোলির জার্সিতে সেটা নিয়মিত করতেন ডিয়েগো ম্যারাডোনা। অন্যলোক থেকে ইনসিনিয়ের এই গোলটা তাকে খুশি না করে পারবে না!

    ম্যারাডোনার প্রয়াণের পর কাল সিরি আর ম্যাচে প্রথম মাঠে নেমেছিল নাপোলি। তাদের জার্সিটাও ছিল স্পেশাল, নাপোলির জার্সির সঙ্গে ছিল আর্জেন্টিনার আকাশী নীলের ডোরাকাটা, শর্টস ছিল কালো। নাপোলি আর আর্জেন্টিনার যে সেতুবন্ধন ম্যারাডোনা গড়ে দিয়েছিলেন, শ্রদ্ধা জানিয়েছিল সেটিকেই। আর মাঠের খেলায় ম্যারাডোনাকে সর্বোচ্চ সম্মানই জানাল তারা, রোমাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে। এই মৌসুমে মাঠে খেলে রোমার এটাই প্রথম হার, এর আগে একজন অবৈধ খেলোয়াড় নামানোর কারণে একটা ম্যাচে পয়েন্ট হারিয়েছিল রোমা।

    ম্যাচটা ছিল আক্ষরিক অর্থেই ম্যারাডোনাময়। গ্যালারিতে ছিল ম্যারাডোনার ম্যুরাল, ম্যাচের ১০ মিনিটের সময় ম্যারাডোনার সম্মানে থামানো হয় খেলা। রোমা আর নাপোলির দুই দলের খেলোয়াড়েরাই সেই সময় সম্মান জানিয়েছেন প্রয়াত কিংবদন্তিকে। ৩০ মিনিটে ইনসিনিয়ের ওই দুর্দান্ত ফ্রিকিকের পর ৬৪ মিনিটে ব্যবধান বাড়ান ফাবিয়ান রুইজ। শেষের ১০ মিনিটে ড্রিস মের্টেন্স ও মাত্তেও পলিতানোর গোলে রোমাকে গুড়িয়ে দেয় নিওপলিতানরা।